• ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাঙামাটির কাপ্তাই হ্রদে পর্যটকবাহী নৌকা ডুবে নিহত-২

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২১, ২০২৩
রাঙামাটির কাপ্তাই হ্রদে পর্যটকবাহী নৌকা ডুবে নিহত-২

 

|| মুহাম্মদ ইলিয়াস,রাঙামাটি প্রতিনিধি ||

রাঙামাটি’র কাপ্তাই হ্রদে পর্যটকবাহী নৌকাডুবিতে ২ মহিলার মৃত্যু হয়েছে। সোমবার বিকেলে ডিসি বাংলো এলাকায় এ দূর্ঘটনা ঘটে। তাৎক্ষনিকভাবে নিহতরা হলেন, পুষ্প রানী (৭০) ও চায়না রানী (৬০)।

পুলিশ, হাসপাতাল ও সংশ্লিষ্টরা জানিয়েছে, সোমবার বিকেলে কাপ্তাই হ্রদের ডিসি বাংলো এলাকায় ডুবন্ত গাছের গুড়ির সাথে সংঘর্ষে পর্যটকবাহী বোট ডুবে দু’মহিলার মৃত্যু হয়েছে। নিহত দু’জন হলেন,পুষ্প রানী ও চায়না রানী। এ ঘটনায় তিন জন আহত হয়েছে।

সূত্রটি আরো জানিয়েছে, আনুমানিক বিকেল সাড়ে ৪ টার সময় বোট ডুবি’র ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা ঘটনার পরপর আহতদের উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এরপর ব্যপক তল্লাশী চালিয়ে বোট থেকে সন্ধ্যা সাড়ে ৬টার আরো দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে, কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করে। মুমূর্ষ ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ শওকত আকবর খান দু’ মহিলা নিহতের বিষয় নিশ্চিত করেছে। আহত তিন জন হলো নমিতা বর্মণ, মীনা রানী বর্মন ও সচিন্দ্র মন্ডল।

উল্লেখ্য হতা-আহত ৫ জন সহ মোট ৫৬ জন জয়পুরহাটের পাচবিবি এলাকা থেকে রাঙামাটির কাপ্তাই হ্রদ ও ঝুলন্ত ব্রিজ দেখতে আসে। সোমনার বিকেল বেলা ঝুলন্ত ব্রিজ দেখে ডিসি’র বাংলো সংলগ্ন এলাকায় আসলে হঠাৎ করে তাদের বহনকারী দেশীয় ইঞ্জিন বোটটি কাপ্তাই হ্রদের পানিতে ডুবে যায়। ঘটনার পরপরই পুলিশ ও স্থানীয়রা ৫ জনকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে,কর্তব্যরত চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করে।

রাঙামাটি কোতয়ালী থানার ওসি মোহাম্মদ আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অন্ধকারের কারণে বুঝতে না পারায় দু’ মহিলাকে সময় মতো উদ্ধার করা সম্ভব হয়নি। সে কারনে মহিলা দু’জনের মৃত্যু হয়েছে।