• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৫, ২০২৩
রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

 

|| মুহাম্মদ ইলিয়াস,রাঙামাটি প্রতিনিধি ||

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থীকে তিন ঘন্টা ধরে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে। শিক্ষার্থীবাহী এমএল নাজিম শনিবার বিকেল ৩টা কাপ্তাই হ্রদের ডুবো চরে আটকে যায়। রাঙামাটি সদর সার্কেল’র অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহেদুল ইসলামের নের্তৃত্বে কোতয়ালী পুলিশ শ্বাসরুদ্ধকর এ অভযান সফলতার সাথে সমাপ্ত করে।

পুলিশ জানিয়েছে, শনিবার সকালে সময় চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক মো: আবু তাহের’র নের্তৃত্বে ১৭৫ সদস্যের শিক্ষার্থীদের একটি টীম রাঙামাটি ভ্রমণে আসে। শহরের রিজার্ভ বাজার থেকে এমএল নাজিম নামের লঞ্চযোগে সুবলং ঝর্ণা দেখে ফেরার পথে বিকেল আনুমানিক ৩টার সময় কাপ্তাই হ্রদের কেইল্যামুড়ায় ডুবোচরে আটকা পড়ে।

এসময় এক শিক্ষার্থী ৯৯৯ এ ফোন দিয়ে সাহায্য প্রত্যাশা করে। সে মোতাবেক পুলিশ প্রযুক্তির সাহায্যে অনুসন্ধান করে নিশ্চিত হয়ে অকুস্থলে পৌঁছাতে সক্ষম হয়। এরপর পুলিশ দীর্ঘ ৩ ঘন্টা অভিযান ও এক ঘন্টার জলপথ অতিক্রম করে শিক্ষার্থীদের গন্তব্যে নিয়ে আসে।

উদ্ধারকারী টীম প্রধান রাঙামাটি সদর সার্কেল’র অতিরিক্ত পুলিশ সুপার জাহেদুল ইসলাম বলেন, আল্লাহর অশেষ রহমতে সকলকে সুস্থভাবে উদ্ধার করতে পেরেছি। ঝুঁকিপূর্ণ এলাকায় যাবার সময় সকলকে সতর্ক থাকতে হয়। লঞ্চ চালক বা কারোর কোন ধরনের গাফিলতি আছে কি-না তা তদন্ত করে দেখা হবে। কারো কোন প্রকার ত্রুটি পেলে ব্যবস্থা নেবেন বলে যোগ করেন এ কর্মকর্তা। রাঙামাটি উন্নয়ন বোর্ড ঘাটে সংবাদমাধ্যমের সামনে ব্রিফিং করার সময় কোতয়ালী থানার ওসি সহ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

১৭০ জন শিক্ষক-শিক্ষার্থী নিয়ে কাপ্তাই হ্রদের ডুবোচরে
আটকা পড়া বিষয়ে চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের প্রফেসর আবু তাহের ভূঁইয়া বলেন, ভয়ংকর পরিস্থিতি থেকে পুলিশের সহায়তায় উদ্ধার পেয়েছি। সে জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।