• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ছাতকে বাল্যবিয়ের অভিযোগে বরের সাজা ২ বছর

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১৮, ২০২৩
ছাতকে বাল্যবিয়ের অভিযোগে বরের সাজা ২ বছর

 

বিবিএন ডেস্ক:ছাতকে গোপনে আয়োজন করা একটি বাল্য বিবাহের অনুষ্ঠান পন্ড করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর সালাহ উদ্দিন (১৯)কে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরের জামান চৌধুরী সালাহ উদ্দিনকে এ সাজা প্রদান করেন। সে উপজেলার নেয়ারাই ইউনিয়নের ছনখাইড় গ্রামের সাঞ্জব আলীর পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, ছাতক শহরের বাসিন্দা ১৬ বছর বয়সী এক কিশোরীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে সালা উদ্দিন। ঘটনার প্রায় ১৫ দিন আগে বিয়ের প্রলোভনে অপ্রাপ্ত বয়স্ক ওই মেয়েকে তার নিজ বাড়িতে নিয়ে যায় । পরে উভয় পক্ষের সম্মতিতে শনিবার বিয়ের আয়োজন করে বর পক্ষ।
খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে বর সালাহ উদ্দিনসহ ওই কনেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করেন। বাল্য বিবাহ আয়োজনের অপরাধে ভ্রাম্যমাণ আদালত বর সালাহ উদ্দিনকে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করেছেন।

এদিকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেয়া দন্ডনীয় অপরাধের কথা উভয় পক্ষকে জানিয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কনেকে তার পিতার হাতে তুলে দিয়েছেন।