• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

রূপগঞ্জে মশাল মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলা,ছাত্রদল নেতা নিহত

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৪, ২০২২
রূপগঞ্জে মশাল মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলা,ছাত্রদল নেতা নিহত

বিবিএন ডেস্ক;নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের মশাল মিছিলে ছাত্রলীগ-যুবলীগের করা হামলায় অমিত হাসান অনিক (১৮) নামে এক ছাত্রদল নেতা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে রাত ৮টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে রূপগঞ্জ থানা ছাত্রদলের নেতাকর্মীরা মশাল মিছিল বের করলে হামলার ঘটনা ঘটে। হামলার সময় ধাওয়া পাল্টা ধাওয়ায় মাইক্রোবাসচাপায় অনিক নিহত হোন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

অনিক কাঞ্চন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সহ-সভাপতি।

অনিকের সহকর্মী মো: মামুন বলেন, তারেক জিয়া ও জোবায়দা রহমানের গ্রেফতারি পরোয়ানার বিরুদ্ধে একটি মশাল মিছিল বের করেন রূপগঞ্জ থানা ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা ১০-১২টি মোটরসাইকেলে করে এসে আমাদের ওপর হামলা চালায়।

তিনি আরো বলেন, ভুলতা গাউছিয়া মুন্সি পাম্পের সামনে এ হামলা হয়। ছাত্রলীগ ও যুবলীগের ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে অনিক ধাক্কাধাক্কিতে ঢাকা বাইপাস সড়কে চলন্ত মাইক্রোবাসের নিচে পড়ে যায়। এতে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা যুবদলের সদস্যসচিব মশিউর রহমান রনি জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে রাত ৮টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে মশাল মিছিল বের করে রূপগঞ্জ থানা ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলের প্রায় শেষ পর্যায়ে হঠাৎ লাঠিসোটা, রামদা ও রড নিয়ে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় ছয়জন আহত হন। গুরুতর আহতাবস্থায় ছাত্রদল নেতা অনিককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় অনিকের মৃত্যু হয়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো: আমির খসরু জানান, রূপগঞ্জ থানার ওসির সাথে কথা হয়েছে। খোঁজ নিয়ে জানতে পেরেছি, ছাত্রদলের মিছিল শেষে প্রাইভেটকারের নিচে চাপা পড়ে দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে কেউ কোনো অভিযোগ করেনি বলেও জানান তিনি।