• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লণ্ডনে পুলিশ ষ্টেশনে আঘাত ও পেট্রল দিয়ে পুড়িয়ে ফেলার চেষ্টা

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ২১, ২০২১
লণ্ডনে পুলিশ ষ্টেশনে আঘাত ও পেট্রল দিয়ে পুড়িয়ে ফেলার চেষ্টা

বিবিএন ডেস্ক:  দুই বছর ধরে পরিকল্পনা করে একজন পুলিশ থানায় অগ্নিসংযোগ করার চেষ্টা করেন। কিন্তু অ্গ্নি সংযোগের আগেই গাড়িটি পুলিশ স্টেশনের মধ্যে দূর্ঘটনার শিকার হয়। থানায় আগুন দেওয়ার চেষ্টা ও অনিয়ন্ত্রিত ভাবে গাড়ি চালানোর অভিযোগে অভিযুক্ত পুলিশ অফিসারকে অনির্দিষ্ট সময়ের জন্য হাসপাতালে রাখার নির্দেশ দিয়েছে কোর্ট।

তদন্তকারী পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ২০২০ সালের ১১ নভেম্বর সন্ধ্যা ৭টার সময় অ্যাডাম পওলোস্কি নামের ৪৬ বছর বয়সী একজন পোলিশ নাগরিক নর্থ লন্ডনের এডমন্টন পুলিশ স্টেশনে একটি বিল্ডিংয়ে আগুন লাগানোর চেষ্টা করেন। এসময় বাসষ্টপ ও রাস্তায় প্রচুর মানুষ ছিলেন।

রাস্তায় পেট্রল ছড়িয়ে আগুন দেয়ার পরপরই ১ জন পথচারী ও পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়। সেই সাথে অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে পুলিশ আগুন নিয়ন্ত্রনে আনে। এই ঘটনার ১ বছর পর ১৮ নভেম্বর বৃহ:স্পতিবার উড গ্রীন ক্রাউন কোর্টে জাজ বার্বারা মানশাহ্ অভিযুক্ত অ্যাডামের অপরাধের রায় প্রদান করেন। যেখানে এমন অপরাধ ঘটনোর কারনে অ্যাডামের ১২ মাস ড্রাইভিং নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া ১২ মাস পর গাড়ি চালাতে হলে অ্যাডামকে নতুন করে ড্রাইভিং পরীক্ষা দিতে হবে। মেট পুলিশ জানিয়েছে, অ্যাডাম যে অগ্নিসংযোগের চেষ্টা করেছে তা মেট পুলিশের ফাইলে রাখ হয়েছে। কোর্টের পক্ষ থেকে বলা হয়েছে, অ্যাডাম বিপজ্জনক ড্রাইভিং, অপরাধমূলক ক্ষতি সাধন করা ও জীবন বিপন্ন হওয়ার মতো অগ্নিসংযোগ করার অপরাধে তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে।