• ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

১৫ ডিসেম্বরের মধ্যেই হাওরের ফসল রক্ষাবাঁধের কাজ শুরুর তাগিদ দিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ২১, ২০২১
১৫ ডিসেম্বরের মধ্যেই হাওরের ফসল রক্ষাবাঁধের কাজ শুরুর তাগিদ দিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: আগামী ১৫ ডিসেম্বরের মধ্যেই যেন হাওরের ফসল রক্ষাবাঁধের কাজ শুরু করা হয় সেজন্য পানি উন্নয়ন বোর্ডের দায়িত্ব শীল কর্ম কর্তা ও ইউএনও দের তাগিদ দিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।  ডিসি বলেন হাওরের অনেক জায়গাতেই পানি নেমে গেছে আবার অনেক জায়গাতেই এখনও নামতে দেরি আছে। তাই যেসব হাওরের পানি নেমে গেছে সেসব হাওরের ফসল রক্ষাবাঁধের কাজ যথাসময়ে শুরু করতে হবে। আর যেসব হাওরের পানি একটু দেরিতে নামবে সেখানে পরে করা হবে। গণ শুনানির মাধ্যমে পিআইসি গঠন, অ প্রয়োজনী বাধঁ নির্মাণ না করার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান। তিনি আরও বলেন অনেক হাওরের ফসল রক্ষাবাঁধের কাজ গত বছর ভাল হওয়ার কারণে এখনও অক্ষত আছে তাই পিআইসির সংখ্যা কমিয়ে সরকারের অর্থ অপচয় রোধ করার আহ্বান জানান।  স্বচ্ছতার সাথে মান সম্মত টেকসই বাধঁ নির্মাণ করতে সংশ্লিষ্টদের অনুরোধ করে বলেন ঘন ঘন সংশ্লিষ্টদের পরিদর্শন করতে হবে।
২১ নভেম্বর রবিবার দুপুর সাড়ে ১২    টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২০২১ – ২০২২ অর্থ বছরে সংশোধিত কাবিটা নীতি মালা ২০১৭ এর আওতায় কাবিটা স্কীম প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বনিক, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ১ মো জহুরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী-২   মোহাম্মদ সামসুদদোহা, কৃষিসম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক ফরিদুল হাসান  ,সুনামগঞ্জ সদর মৎস্য কর্ম কর্তা সীমা রানী বিশ্বাস, হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নুরুর রব চৌধুরী, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক সুচিত্রা রায়, হাওর ও পরিবেশ সংস্থার সভাপতি কাসমির রেজা সাধারণ সম্পাদক পিযুশ পুরকায়স্থ টিটু, এনডিসি রিফাতুল হক সহ সুনামগঞ্জ জেলার সকল ইউএনও ও পানি উন্নয়ন বোর্ডের এসও গণ।