• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আজহারীর লন্ডন সফরে বাধা,কাতার বিমানবন্দরে আটকে দেয়া হয়েছে

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২৭, ২০২১
আজহারীর লন্ডন সফরে বাধা,কাতার বিমানবন্দরে আটকে দেয়া হয়েছে

বিবিএন ডেস্ক: বাংলাদেশের ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীর ব্রিটেনে আসা  প্রায় বাতিল হওয়ার পথে। জানা গেছে, আজহারী মংগলবার ভোর রাতে মালয়শিয়া থেকে কাতার বিমানবন্দরে পৌঁছান, বুধবার সকালে যখন আজহারী লণ্ডনের ফ্লাইটে উঠার জন্য সংশ্লিষ্ট গেইটে আসেন তখনই সেখান থেকে তার ব্রিটেনে আসার ফ্লাইটে উঠতে দেয়া হয়নি। কেনো তাকে এই ফ্লাইটে উঠতে  দেয়া হয়নি, অথবা তার ভিসা বাতিল করা হয়েছে কি না এ সম্পর্কে এখনো কোন তথ্য জানা যায়নি। সর্বশেষ খবর অনুযায়ী কাতার বিমানবন্দর থেকেই গত ১০/১২ ঘন্টা ধরে চেষ্টা করা হয়েছে সমস্যা সমাধানের। তবে সর্বশেষ খবর অনুযায়ী, মাওলানা মিজানুর রহমান আজহারীকে ৯৬ ঘন্টার একটি ট্রানজিট ভিসা দেয়া হয়েছে।

জানা গেছে, মিজানুর রহমান আজহারী মালয়শিয়া থেকে ব্রিটেনে  আইওন টিভির আমন্ত্রনে আসছিলেন।

৩১ অক্টোবর রবিবার থেকে লণ্ডনসহ ব্রিটেনের ৫টি শহরে ইসলামী বক্তব্যের আয়োজন করা হয় ব্রিটেনের আইওন টিভির পক্ষ থেকে।

আজহারী আসার খবরের পর থেকেই কমিউনিটিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকেই আয়োজক টিভির ব্যানারে আজহারীর আগমনকে স্বাগত জানিয়েছেন আবার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি থেকে শুরু করে প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের অনেক মানুষ আজহারীর সফরের বিরোধিতা করে আসছিলেন। অনেকেই ব্রিটিশ এমপি থেকে শুরু করে হোম অফিসসহ বিভিন্ন সংশ্লিষ্ট জায়গায় মিজানুর রহমান আজহারীর বিভিন্ন বক্তব্য যেখানে  অন্য ধর্মকে আঘাত করা হয়েছে, যেসব বক্তব্য ঘৃনা ছড়ায় এমন সব ভিডিও পাঠানো হয়েছে । এমনকি আজহারীর উপর হযরত মোহাম্মদ সা: কে অবমাননা করে বক্তব্য দেয়ার অভিযোগও আছে।

সফর বাতিল হওয়ার বিষয়ে আয়োজক আইওন টিভির সিইওর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেন নি। এছাড়া টেক্সট পাঠানো হলেও সেটার কোন উত্তর পাওয়া যায়নি।

এছাড়া মিজানুর রহমান আজহারীর মালয়শিয়ার নাম্বারের হোয়াটসআপে ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করা হয়নি।(রানার মিডিয়া)