• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সুনামগঞ্জ-সিলেট রুটে বাসের ভাড়া আগামীকাল থেকে ৫০টাকা বাড়ছে

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ৩০, ২০২১
সুনামগঞ্জ-সিলেট রুটে বাসের ভাড়া আগামীকাল থেকে ৫০টাকা বাড়ছে

 

বিবিএন নিউজ ডেস্ক::সুনামগঞ্জসহ সারা দেশেই করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ফের ৫০ শতাংশ অর্থাৎ অর্ধেক যাত্রী নিয়ে সকল রুটে চলাচল করবে গণপরিবহনগুলো। বুধবার (৩১ মার্চ) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এ সংক্রান্ত নির্দেশনা ইতোমধ্যেই সব পরিবহন শ্রমিক ইউনিয়ন, চালক ও হেলপারদের জানিয়ে দেওয়া হয়েছে।

অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করায় আবারও আগের মতোই ৬০ শতাংশ বেশি ভাড়া বহন করতে হবে প্রত্যেক যাত্রীকে। এ সংক্রান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ। তাই সুনামগঞ্জ- সিলেট রুটের সকল সাধারণ বাসের ভাড়া ১০০টাকার বদলে জনপ্রতি ১৫০টাকা হবে।

ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সম্প্রতি গণপরিবহনে ২০২০ সালের মতো ৫০ শতাংশ যাত্রী বহনের সুপারিশ করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই সুপারিশ অনুযায়ী সরকার পরিবহন খাতের সংশ্লিষ্টদের ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচলের নির্দেশ দেয়। সেই অনুযায়ী আগামী বুধবার থেকে দেশের সব গণপরিবহন ও দূরপাল্লার বাস ৫০ শতাংশ অর্থাৎ অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে। অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করায় আগের মতোই বেশি ভাড়া গুণতে হবে যাত্রীদের।

উল্লেখ্য, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ২১ মার্চ থেকে সবধরনের যান চলাচল বন্ধ করে দেয় সরকার। দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর গত বছরের ১ জুন থেকে স্বাস্থ্যবিধি মানার শর্ত সাপেক্ষে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের অনুমতি দেয় সরকার। তখন ৬০ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছিলো।

দীর্ঘদিন চলার পর করোনা সংক্রমণ একটু কমে এলে গত সেপ্টেম্বর মাসে শতভাগ আসনে যাত্রী নিয়ে চলাচলের অনুমতি দেয় সরকার। তখন থেকে মঙ্গলবার (৩০ মার্চ) পর্যন্ত শতভাগ আসনেই যাত্রী নিয়ে চলছিল গণপরিবহন।

এ ব্যাপারে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ গণমাধ্যম কে বলেন, বুধবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন ও দূরপাল্লার বাস। এ সংক্রান্ত নির্দেশনা পরিবহন সংশ্লিষ্ট সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জুয়েল মিয়া সুনামগঞ্জ২৪.কম কে বলেন ‘ আমরা এই নির্দেশনা পেয়েছি এবং সকলকে জানিয়ে দিয়েছি, বুধবার থেকে সিলেট- সুনামগঞ্জ সড়কে চলাচলকারি সাধারণ বাসগুলোতে প্রত্যেক যাত্রী ১০০টাকা টিকেটের বদলে ১৫০টাকা করে দিতে হবে, এবং নিলাদ্রী বাসের জন্য ২২৫ টাকা করে টিকেট লাগবে, করোনা সংক্রমণ যাতে না হয় সেজন্য আমাদের পক্ষ থেকে সতর্কতা বাড়ানো হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •