• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আজমল মাশরুরকে হারিয়ে মুসলিম কাউন্সিল অব ব্রিটেনে মহিলা নেত্রী নির্বাচিত

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৩, ২০২১
আজমল মাশরুরকে হারিয়ে মুসলিম কাউন্সিল অব ব্রিটেনে মহিলা নেত্রী নির্বাচিত

বিবিএন নিউজ ডেস্ক : ব্রিটেনে মুসলিম কমিউনিটির সর্ব বৃহৎ সংগঠন মুসলিম কাউন্সিল অব ব্রিটেন সংক্ষেপে এমসিবি’র সেক্রেটারী জেনারেল নির্বাচিত হয়েছেন গ্লাসগোর জারা মোহাম্মেদ। এই প্রথমবারের মতো এমসিবিতে একজন মহিলা সেক্রেটারী জেনারেল নির্বাচিত হলেন। ২৯ বছর বয়সী জারা মোহাম্মেদ পেশায় একজন ট্রেইনিং এন্ড ডেভালাপমেন্ট কনসালটেন্ট। রোববার ভার্চুয়াল দ্বিবার্ষিক জেনারেল মিটিং শেষে অনুষ্ঠিত নির্বাচনে তিনি ১শ ৭ ভোট পেয়ে সেক্রেটারী জেনারেল নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী ঈমাম এবং ব্রিটিশ মুসলিম কমিউনিটির পরিচিত মূখ আজমল মাশরুর পান ৬০ ভোট। একই দিন ডেপুটি সেক্রেটারী জেনারেল পদে হাসান জুডি পুননিনির্বাচিত হন।
এক বিবৃতিতে এমসিবির নবনির্বাচিত সেক্রেটারী জেনারেল জারা মোহাম্মেদ বলেছেন, ব্রিটেনে মুসলিম কমিউনিটির প্রতিনিধিত্বকারী বিশাল এই সংগঠনের প্রথম মহিলা সেক্রেটারী জেনানেল নির্বাচিত হওয়া তার জন্যে বড় সম্মানজনক। তিনি আশা করছেন, তার মাধ্যমে অনুপ্রাণিত হয়ে আরো বেশি মহিলা এবং যুব সমাজ নেতৃত্বের দায়িত্ব নিতে এগিয়ে আসবে। ব্রিটিশ মুসলিম কমিউনিটিকে সার্বিকভাবে শুভ এবং ভালো পথে পরিচালিত করার জন্যে এমসিবিকে সত্যিকারের অংশগ্রহণমূলক, বৈচিত্রময় এবং প্রতিনিধিত্বশীল সংগঠন হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন জারা মোহাম্মেদ।
জারা মোহাম্মেদ সাবেক সেক্রেটারী জেনারেল হারুন খানের স্থলাভিষিক্ত হবেন। হারুন খান এমসিবির সেক্রেটারী জেনারেল পদে চার বছর দায়িত্ব পালন করেছেন।
নবনির্বাচিত সেক্রেটারী জেনারেল এবং ন্যাশনাল কাউন্সিল আগামী দু বছর দায়িত্ব পালন করবে।