• ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

এম সি এর নির্বাচন সম্পন্ন,ব্যারিস্টার হামিদ হোসেইন আজাদ নবনিযুক্ত প্রেসিডেন্ট

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ১১, ২০২৩
এম সি এর নির্বাচন সম্পন্ন,ব্যারিস্টার হামিদ হোসেইন আজাদ নবনিযুক্ত প্রেসিডেন্ট

 

সাজিদুল ইসলাম রানা/সারওয়ার হোসেইন, লন্ডন থেকে : যুক্তরাজ্যের বৃহত্তর সামাজিক, চ্যারিটি ও ইসলামী সংগঠন মুসলিম কমিউনিটি এসোসিয়েশনের (MCA) এর বার্ষিক সাধারন সভা (AGM ) গত ৮ই অক্টোবর ২০২৩, রবিবার লন্ডন মুসলিম সেন্টার হলে
অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মুসলেহ উদ্দিন ফারাদির সভাপতিত্বে, হামিদ হোসেইন আজাদ ও নুরুল মতিন চৌধুরীর যৌথ প্রাণবন্তকর সঞ্চালনায় সম্মেলনের শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে দারস পেশ করেন, ডক্টর শহীদুল্লাহ আজহারী।

সম্মেলনে সংগঠনের বিভিন্ন কার্যক্রমের গত দুই বছরের রিপোর্ট পর্যালোচনার পাশাপাশি নতুন বৎসরের জন্য কেন্দ্রীয় শুরা কাউন্সিল এবং কেন্দ্রীয় সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্যের বিভিন্ন শহরের ১৬ টি রিজিয়ন থেকে আগত প্রায় পাঁচ শতাধিক মেম্বারের প্রত্যক্ষ ভোটে ধর্মীয় ভাব গম্ভীর্য, বিপুল উৎসাহ উদ্দীপনা ও ইসলামী পরিবেশের মধ্য দিয়ে জনাব ব্যারিষ্টার হামিদ হোসাইন আজাদ ২০২৩-২০২৫ সেশনের জন্য এম. সি. এর কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হন। এছাড়া
ডেলিগেটদের ভোটে নির্বাচিত শুরা কাউন্সিল সদস্য বৃন্দ হলেন;
১. আব্দুদ দাইয়ান মোহাম্মদ ইউনুস
২. আব্দুল মুমিন
৩. আবুল হোসেইন খান
৪. আনজুমান আরা বেগম বিউটি
৫. আছমা খান
৬. দিলওয়ার হোসেইন খান
৭. ডক্টর দিলদার চৌধুরী
৮. ডক্টর মাহেরা রুবি
৯. ফজলুল করিম শাহাজান
১০. হামিদ হোসেইন আজাদ
১১. হাসান কাউছার আহমেদ
১২. হাসান সিরাজ সালেকিন
১৩. মনোয়ার হোসেইন
১৪. মোসাদ্দিক আহমেদ
১৫. মুসতাক আহমেদ
১৬. নেছার আহমেদ
১৭. নূরুল মতিন চৌধুরী
১৮. রওশন আরা কবির
১৯. সিরাজুল ইসলাম হীরা
২০. সৈয়দ তোফায়েল হোসেন

নব-নির্বাচিত ১৬জন রিজিয়ন সভাপতি পদাধিকার বলে কেন্দ্রীয় শুরা কাউন্সিলে সদস্য হিসাবে অন্তরভুক্ত হন। তারা হলেনঃ

১. আমির আলী
২. আনোয়ার আলী জিতু
৩. আসাদ আহমেদ
৪. আজাদ মিয়া
৫. এরশাদ উল্লাহ
৬. হাসানুল বান্না
৭. ইমদাদ উল্লাহ মাহবুব
৮. কামাল উদ্দিন
৯. মোহাম্মদ মোস্তাকিম
১০. রাজু মোহম্মদ শিবলী
১১. রেজাউল করিম চৌধুরী
১২. সৈয়দ বদরুল আলম
১৩. সালাহ উদ্দিন
১৪. শরীফুর রহমান
১৫. সৈয়দ জমিরুল ইসলাম বাবু
১৬. জাহিদ ইসলাম

নির্বাচন অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মামুন আল-আজমি। তার সহযোগী হিসেবে নির্বাচন পরিচালনার দায়িত্ব ছিলেন, ডক্টর আব্দুল বারী, আইয়ুব খান, ডক্টর আশরাফ মাহমুদ।

এ জি এম অনুষ্ঠানে ব্রিটেনে মুসলমান ও ইসলামী আন্দোলনের বিগত দিনের ইতিহাস ও ভবিষ্যতের করণীয় শীর্ষক গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, সংগঠনের সাবেক প্রেসিডেন্ট হাবিবুর রহমান, দেলোয়ার হোসেন খান, আতিকুর রহমান জিলু।

বিদায়ী কেন্দ্রীয় সভাপতি জনাব মোসলেহ উদ্দিন ফারাদী তার সমাপনী বক্তব্যে বলেন,অনেক বাধা-বিপত্তি ভুল বোঝাবুঝির মধ্যেও সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য এবং কর্মসূচি সিংহ ভাগ বাস্তবায়িত হয়েছে শুধুমাত্র আল্লাহর রহমত, নিয়মিত প্রশিক্ষণ, আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং সর্বস্তরের কর্মী বাহিনী এবং নেতৃবৃন্দের আর্থিক এবং সময়ের ব্যাপক কুরবানীর কারণে। তিনি এমসিএ কে আধুনিক ম্যানেজমেন্ট সিস্টেম ব্যবহার করে বিশুদ্ধ নিয়ত, মজবুত ভ্রাতৃত্ব, আল্লাহকে খুশি করা এবং জান্নাত লাভের উদ্দেশ্যে কমিউনিটির প্রয়োজন পূরণের একটি ঠিকানা হিসাবে গড়ে তুলার আহ্বান জানান।

নব নির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ব্যারিষ্টার হামিদ হোসাইন আজাদ তার বক্তব্যে বলেন, এম সিএ এর সদস্যদের কে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবন থেকে শিক্ষা নিয়ে সর্বোত্তম চরিত্র গড়ে তোলার মাধ্যমে ব্যক্তিগত মান উন্নয়ন, আদর্শ পরিবার গঠন এবং সমাজের উন্নয়নে এগিয়ে আসতে হবে ।
তিনি আরো উল্লেখ করেন, এম. সি. এ কে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি প্রেরনার কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে । বৃটেনের মুসলিম, নন-মুসলিম সহ সর্বস্তরের মানুষের মাঝে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছে দেওয়ার দায়িত্বে সকলকে একযোগে কাজ করতে হবে। দেশ ও জাতির কল্যাণে, মুসলিম কমিউনিটির উন্নয়নে বির আদল প্রতিষ্ঠার কাজে সকলকে এগিয়ে আসতে হবে।

পরিশেষে সারা বিশ্বের মজলুম মুসলমান, বিশেষত মসজিদুল আকসা এবং প্যালেস্টাইন মুসলমানদের জন্য দোয়া ও
মোনাজাত করে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।