• ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

মদিনাতুল উলূম ইসলামিক সেন্টারের ৩৯ তম পুরস্কার বিতরণী সভা সম্পন্ন

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২৩
মদিনাতুল উলূম ইসলামিক সেন্টারের ৩৯ তম পুরস্কার বিতরণী সভা সম্পন্ন

সারওয়ার হোসেইন :গত ১৭ ই সেপ্টেম্বর রবিবার মদিনাতুল উলুম ইসলামিক সেন্টার ও জামে মসজিদের বাৎসরিক পুরস্কার বিতরণী সভা যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ডের স্থানীয় প্রেস্টিজ হলে অনুষ্ঠিত হয়।

ব্যারিস্টার রেদওয়ান হারিসের সভাপতিত্বে মোহাম্মদ চেরাগ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন উক্ত মাদ্রাসার ছাত্র ইসা বিন সালাম।

লেখাপড়ায় উৎসাহ বৃদ্ধি ও ইসলামী শিক্ষায় এগিয়ে আসার লক্ষ্যে মাদ্রাসার প্রতি ক্লাসে প্রথম দ্বিতীয় তৃতীয় স্থান অধিকারীদের অনুষ্ঠানে অ্যাওয়ার্ড ও সার্টিফিকেট প্রদান করা হয়।
এ বৎসর স্টুডেন্ট অফ দ্যা ইয়ার জুনিয়র এর মধ্যে মোহাম্মদ রাইয়ান আলীকে এবং সিনিয়রদের মধ্যে মোহাম্মদ ইউসুফ আলীকে এবং বেস্ট বিহেইবিয়ারের জন্য কিয়ান মিয়া কে এওয়ার্ড প্রদান করা হয়।

নতুন প্রজন্মদের ইসলামের শিক্ষায় সুশিক্ষিত করে গড়ে তোলার গুরুত্ব ও তাৎপর্য নিয়ে অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সিরাজুল ইসলাম, আব্দুল নূর খান, আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আব্দুস সালাম প্রমুখ

বক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করেন মদিনাতুল উলুম মাদ্রাসা আজ ৩৯ বছরে পদার্পণ করেছে। দীর্ঘদিন যাবত মুসলিম কমিউনিটির বিভিন্ন স্তরের ছেলেমেয়েদের দ্বীনি শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে উক্ত প্রতিষ্ঠানটি তাদের নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
স্কুল ছুটির পর বিকেলে বিভিন্ন ক্যাটাগরিতে ব্রিটিশ কারিকুলাম এর ভিত্তিতে ইসলামিক সিলেবাস অনুযায়ী প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের মাধ্যমে মাদ্রাসায় পাঠদান করা হয়ে থাকে।
উক্ত প্রতিষ্ঠানে ৬ বৎসর পাঠদান শেষে দাখিল পরীক্ষায় উত্তীর্ণদের ৮ বৎসর ক্লাসের পর সর্বোচ্চ সার্টিফিকেট ও সনদ প্রদান করা হয়।

সর্বশেষে মাদ্রাসার উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করে প্রতিষ্ঠানের সকল ছাত্রছাত্রীদের নিয়ে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।