• ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ডে এমপি মানিকের সাথে ছাতক-দোয়ারার প্রবাসীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ৯, ২০২৩
যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ডে এমপি মানিকের সাথে ছাতক-দোয়ারার প্রবাসীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত

 

সাজিদুল ইসলাম রানা: ছাতক দোয়ারা প্রবাসীদের উদ্যোগে যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ডে এক মত বিনিময় সভায় এমপি মহিবুর রহমান মানিক বলেন, বাংলাদেশ পূর্ব পাকিস্তানের একটি অবহেলিত প্রদেশ ছিল। জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে লক্ষ শহীদের রক্তের বিনিময়ে সেই প্রদেশ কে আমরা একটি স্বাধীন দেশে পরিণত করেছি। যুদ্ধবিধ্বস্ত দুর্ভিক্ষ কবলিত পরিস্থিতি মোকাবেলা করে ৫২ বৎসরে বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ আধুনিক রাষ্ট্রে এখন প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ তলা বিহীন জুরির দেশ থেকে স্বাস্থ্য, শিক্ষা, বাসস্থানে আগের চেয়ে অনেক এগিয়ে যাচ্ছে । পৃথিবীর মধ্যে সবচেয়ে এখন বেশি কাপড় রপ্তানি কারক দেশ হচ্ছে বাংলাদেশ। খাদ্যে এখন আমরা স্বয়ংসম্পূর্ণ।

খাদ্য উৎপাদন পূর্বের চেয়ে চার গুণ বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশের উৎপাদনকৃত খাদ্য থেকে থেকে আমরা নিজে খাই, অন্য দেশের বিভিন্ন দুঃসময়ে ও দুর্ভিক্ষে এখন সাহায্য করতে পারি। পদ্মা সেতু নির্মাণ, মেট্রোরেল চালু করে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গত ৩ সেপ্টেম্বর রবিবার আওয়ামী লীগ নেতা হাজী হারিছ আলির সভাপতিত্বে কমিউনিটি একটিভিষ্ট হাজী আব্দুস সালামের সঞ্চালনায় ছাতক দোয়ারার এমপি মহিবুর রহমান মানিক এর সাথে ব্র্যাডফোর্ড ও লিডছে বসবাসরত প্রবাসীদের নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
কারী আব্দুল কুদ্দুসের কোরআন তেলাওয়াত ও ব্রাডফোর্ড আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের স্বাগত বক্তব্যের পর অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর জামাল আলী, সলিসিটার লেছূ আলী, হাজী আব্দুল হান্নান, নজরুল ইসলাম, শাহ ইয়াওর মিয়া,সামসু মিয়া, আজাদ আলী, মইনুল ইসলাম,জয়নুল আবেদীন বাবুল, এনামুল হক, আহবাব মিয়া, লাল মিয়া, শাহিদুল ইসলাম, রুম্মান আহমাদ, আনসার উদ্দিন, শামীম মিয়া প্রমুখ ।

প্রধান অতিথি এমপি মহিবুর রহমান মানিক তার বক্তব্যে আরও উল্লেখ করেন, বাংলাদেশ এখন ১৯৭৫ সাল নয়, এখন ২০২৩। বঙ্গবন্ধু নেই কিন্তু তার কন্যা এখনো জীবিত। আমাদের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখতে হবে।উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল অপশক্তিকে নির্মূল করে আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে আবার শাসন ক্ষমতায় নিয়ে আসতে হবে।
পরিশেষে মধ্যাহ্নবোধের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।