• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ছাতকে সাংবাদিক ছায়েমের মোটর সাইকেল চুরি

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১০, ২০২৩
ছাতকে সাংবাদিক ছায়েমের মোটর সাইকেল চুরি

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের ছাতকে মোটর সাইকেল চোর সিন্ডিকেটদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। কমিউনিটি সেন্টার, ব্যাংক, বাসা-বাড়ি ও বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের সামন থেকে চোরেরা একের পর এক মোটর সাইকেল চুরি করে হজম করছে। প্রশাসন তৎপর না থাকায় এখানে দীর্ঘদিন ধরে বেশ দাপটের সাথে সংঘবদ্ধ চোরেরা তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে।

একাধিক ভুক্তভোগিরা জানান, মোটর সাইকেল চোর সিন্ডিকেট ২০১৭ইং থেকে ছাতক উপজেলার বিভিন্ন হাট-বাজার, ব্যবসায়ী প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টার, ব্যাংকের সামন থেকে ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনি পেশার লোকজনের বেশ কয়েকটি মোটর সাইকেল চুরি হচ্ছে। দুই একটি ছাড়া এখন পর্যন্ত চোরাই যাওয়া কোন মোটর সাইকেল উদ্ধার হয়নি। এ ধারাবাহিকতায় গত রোববার রাত (৯ জুলাই) উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের দিঘলী রামপুর গ্রামের আতিকুর রহমানের ছেলে, ছাতক অনলাইন প্রেসক্লাবের সদস্য আশফাকুর রহমান ছায়েম এর ব্যবহৃত লাল-কালো রঙের হিরো ফ্যাশন প্রো মোটর সাইকেল (সিলেট-হ-১৩-৩৮০৪) চুরি হয়। পেশাগত কাজ শেষে রাত ১টার দিকে মোটর সাইকেলটি ঘরের বারান্দায় রেখে প্রতিদিনের মতো তিনি ঘুমিয়ে পড়েন। সোমবার সকালে ঘুম থেকে উঠে যথাস্থানে তার মোটর সাইকেলটি না পেয়ে আশপাশ এলাকায় খোঁজতে থাকেন। অবশেষে সন্ধান না পেয়ে ওইদিন বিকেলে তিনি ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে, গত চার বছর আগে ছাতক প্রেসক্লাবের সদস্য, উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের মৈশাপুর গ্রামের বাসিন্দা সাংবাদিক মোশাহিদ আলীর ব্যবহৃত মোটর সাইকেলটি গোবিন্দগঞ্জের ডাচ্ বাংলা ব্যাংকের সামন থেকে চুরি হয়। চকলেট কালারের ১০০ সিসি ডিসকভার মোটর সাইকেলটি চোরেরা নিয়ে যায়। এ ব্যাপারে তিনি ছাতক থানায় একটি জিডি এন্ট্রি করলেও আজ পর্যন্ত কোন সন্ধান দিতে পারেনি পুলিশ।