• ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

তাহিরপুর উপজেলার ৭ ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীদের চেয়ে বিদ্রোহীদের জয় জয়কার

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২০, ২০২২
তাহিরপুর উপজেলার ৭ ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীদের চেয়ে বিদ্রোহীদের জয় জয়কার

নিজস্ব প্রতিবেদকঃ ভোটার ও প্রার্থীদের সরব উপস্থিতিতে জমে ওঠেছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নের নির্বাচনী মাঠ। প্রতীক ঘোষণার আগেই প্রতিদ্বন্দি প্রার্থীরা ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন। সকাল থেকে রাত পর্যন্ত তারা কর্মী সমর্থকদের নিয়ে সাধারণ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন। আওয়ামীলীগের প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীরা দিচ্ছেন এলাকার উন্নয়নের নানান প্রতিশ্রুতি। আগামী ৭ ফেব্রুয়ারি তাহিরপুর সদর, বালিজুড়ি,বাদাঘাট, বড়দল উত্তর,বড়দল দক্ষিণ উত্তর শ্রীপুর, দক্ষিণ শ্রীপুর সহ ৭টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটারদের সঙ্গে কথাবলে জানা গেছে, বালিজুড়ি,বাদাঘাট বড়দল দক্ষিণ ও তাহিরপুর সদর ইউনিয়নে স্বতন্ত্র বা বিদ্রোহী প্রার্থীরা সবচেয়ে বেশি সুবিধাজনক অবস্থানে রয়েছেন। স্বতন্ত্র প্রার্থীদের নিজস্ব ভোট ব্যাংকের পাশাপাশি তাদের নিজনিজ নির্বাচনী এলাকায় রয়েছে শক্তিশালী অবস্থান। স্বতন্ত্র প্রার্থীরা অনেক আগে থেকেই নির্বাচনী মাঠে সাধারণ মানুষের সঙ্গে সম্পর্ক গড়ে তোলায় ভোটের ময়দানে তাদের অবস্থান বেশ পাকাপোক্ত বলেন জানান ভোটাররা।

বালিজুড়ি গ্রামের ভোটার স্কুল শিক্ষক আবুল কালাম বলেন, বালিজুড়ি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ। বর্ষাকালে সড়ক যোগাযোগ প্রায় বন্ধ থাকে এলাকার সড়ক সংস্কারে ও যিনি ভুমিকা রাখবেন তাকে আমরা ভোট দিয়ে নির্বাচিত করবো। মধ্যতাহিরপুর গ্রামের আলেফা খাতুন বলেন, আমাদের জন্য যে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করবেন তাকে আমরা চেয়ারম্যান নির্বাচিত করবো।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাযায়, উপজেলার ৭টি ইউনিয়নে ভোটার মোট ১ লাখ ৪২ হাজার ৫৮৬ জন তাদের মধ্য্যে ৭২ হাজার ১২৭ জন পুরুষ ভোটার রয়েছেন আর ৭০ হাজার ৪৫৯ জন নারী ভোটার রয়েছেন। উপজেলার ৭টি ইউনিয়নের ৭১ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন বলেন, উপজেলার সবচেয়ে গুরুত্বপুর্ন ইউনিয়ন হলো বাদাঘাট ইউনিয়ন। এটি জেলার অন্যতম বাণিজ্য কেন্দ্র। এখানে বালি পাথর উত্তোলন করে জীবন জীবিকা নির্বাহ করেন হাজার হাজার শ্রমিক ও ব্যবসায়ী। গেলবার করোনা কারণে দীর্ঘ আড়াই বছর তারা বেকার ছিলেন। এবার তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। তিনি যদি ইউনিয়নবাসীর ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন তাহলে হাজার হাজার মানুষের কর্মসংস্থানের বিষয়টি সবচেয়ে গুরুত্ব দেবেন। পাশাপাশি এলাকার সড়ক যোগাযোগ নারী শিক্ষা স্বাস্থ্য খাতে অধিক গুরুত্ব দেবেন।

আরেক বিদ্রোহী প্রার্থী আফতাব উদ্দিন ও প্রচার প্রচারনা করছেন। এই ইউনিয়নে নিজাম ও আফতাব পরিবারের মধ্যেই মূল প্রতিদ্বন্দিতা হয়ে আসছে এবার ও তার ব্যতিক্রম হবে না ভোটার দের অভিমত।

বালিজুড়ি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ আজাদ হোসেন বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের অনেক আগে থেকেই আমি এলাকার উন্নয়ন কর্মকান্ড ও সমাজ সেবায় নিয়োজিত আছি। একজন সাধারণ নাগরিকের মতো এলাকাবাসী সুখে দুঃখে পাশে ছিলাম। জনগন যদি আমাকে ভোটের মাধ্যমে বিজয়ী করেন তাহলে বালিজুড়ি ইউনিয়নকে একটি মডেল গড়ে তুলবো। তিনি সব সময়ই এলাকার ও মানুষের জন্য কাজ করছেন। আওয়ামীলীগ মনোনীত আতাউর রহমান ও জোরে শোরে প্রচার করে যাচ্ছেন।

বড়দল দক্ষিণ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হাজী মোঃ ইউনুছ বলেন বড়দল দক্ষিণ একটি অবহেলিত ইউনিয়ন এখানে যোগাযোগ ব্যবস্থা শিক্ষা চিকিৎসাসহ সব খাতে অবহেলার শিকার হয়েছে। ভোটরা যদি আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেন আমি এসব বিষয়কে অগ্রাধিকার দিয়ে কাজ করবো। নৌকার প্রার্থী সাইফুল ইসলাম ও মাঠে আছেন।

উপজেলার ৭ টি ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান এছাড়া সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে দুই শতাধিক প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন । আগামী ৭ ফেব্রুয়ারি এসব ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে। তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ তরফদার বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না গঠে সে বিষয়ে পুলিশ তৎপর রয়েছে। নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উপর সার্বক্ষনিক দৃষ্টি রাখছে পুলিশ । তাহিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হক বলেন, সুষ্ঠু ভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে। নির্বাচনী আচরণ বিধি ও স্বাস্থ্য বিধি মেনে চলে গণ সংযোগ কার্যক্রম পরিচালনার জন্য প্রার্থীদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার রায়হান কবির জানান সুষ্ট শান্তিপূর্ণ অবাধ নির্বাচন করা আমাদের জন্য চ্যালেঞ্জ। আমরা সেই চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি সুন্দর নির্বাচন উপহার দেব।