• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

তারুণ্যের দোরে সচেতনতার কড়া নাড়া

bilatbanglanews.com
প্রকাশিত জুন ৫, ২০২১
তারুণ্যের দোরে সচেতনতার কড়া নাড়া

বিবিএন ডেস্ক: প্রিয় তরুণ প্রজন্ম, আমি জানি তোমরা অনেক সচেতন নাগরিক। দেশ ও সমাজের কল্যাণে তোমরা নিবেদিত প্রাণ, তোমরাই আগামীর কর্ণধার। যে সমাজে তরুণরা যত স্টাবলিশ সে সমাজের সার্বিক ব্যবস্থাপনা ততই উন্নত। তরুণদের সিদ্ধান্ত উপেক্ষা করে একটা সমাজ কখনো সমৃদ্ধি অর্জন করতে পারে না। পারবেও না। যদি সমাজের অসংগিত,অব্যবস্থাপনা দূর করতে ইচ্ছে হয় তাহলে তরুণদের অবশ্যই নেতৃত্বের আসনে অধিষ্ঠিত হতে হবে,সংগঠিত হতে হবে। বিপ্লব একদিনে সাধিত হয় হয় না। দীর্ঘ পথ চলা কঠোর পরিশ্রম আর আন্তরিক প্রচেষ্টার ফলেই তা অর্জিত হয়।

আর এই অর্জন কি শুধু মুখে বললেই হয়ে যাবে?
জ্বি-নাহ্, একজন নেতার প্রয়োজন;যিনি লিড দিবেন আমাদেরকে সংগঠিত করবেন, স্বপ্নবাজ হবেন।
নেতা তো তাকেই বলে,যিনি নিজে তার কর্মীদের স্বপ্নের বাস্তবায়নে নিরলস কাজ করবেন। সুখে দুঃখে জনগণের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হয়ে সম্মুখ সারি থেকে অধিকার আদায়ে জোরালো পদক্ষেপ গ্রহন করবেন। It is not the main motive of the person Nasir in this case but his thought consciousness, character, foresight that fascinates me.

ব্যক্তির চেহারা,বংশীয় আভিজাত্য কিম্বা দলীয় ও অর্থনৈতিক শক্তিশালী অবস্থান কখনো নেতা হওয়ার পূর্ব শর্ত নয়। একজন নেতা হওয়ার জন্য যেসকল গুণ থাকা অত্যাবশ্যক:-

1) Honesty- সততা
2) Education- শিক্ষা
3) Trust in others -অন্যের ওপর বিশ্বাস রাখা
4) Confidence and courage – আত্ম বিশ্বাস ও সাহস
5) To inspire others to be optimistic – আশাবাদী হওয়া ও অন্যদের অনুপ্রাণীত করা

6) Ability to make decisions and learn new things- সিদ্ধান্ত নেয়া ও নতুন বিষয় শেখার দক্ষতা

7) To be far-sighted and hardworking- দূরদর্শী ও কঠোর পরিশ্রমী হওয়া
এরকম অসংখ্য গুণে গুণান্বিত তরুণ প্রজন্মের অহংকার প্রিয় নাসির ভাই ব্যক্তিগত জীবনে যথেষ্ট ধার্মিক আমার জানা মতে ৫ ওয়াক্ত নামাজ সহ ইসলামের মৌলিক বিষয় অত্যন্ত পাবন্দীর সাথে আদায় করেন এমন একজন লোককে সঠিক চেয়ারে বসাতে পারলে ইনশাআল্লাহ্ ইউনিয়ন কেন্দ্রীক প্রত্যেকটা সেবা জনগণের হাতের মুঠোয় পৌঁছবে।

প্রিয় নোয়ারাই ইউনিয়ন বাসী,আসন্ন নির্বাচনে মার্জিত, ভদ্র ও শান্ত স্বভাবের লোক আপনাদের দরজায় দরজায় হাঁটছেন। আমাদের সৌভাগ্য যে তার মতো একজন যোগ্য ব্যক্তিকে আমরা আমাদের ইউনিয়নের প্রার্থী হিসেবে পেয়েছি এখন সময়ই বলে দেবে আমরা তাকে কতটুকু মূল্যায়ন করেছি।

প্রিয় ইউনিয়ন বাসী,আগামী ২১ তারিখ নির্বাচন আপনার বিবেকের কাছে বিষয়টা ছেড়ে দিলাম যাচাই-বাছাই করে দেখবেন আপনার মূল্যবান ভোট কাকে প্রদান যায় । সার্বিক দিক বিবেচনা করে যদি আপনার বিবেক আপনাকে নাসির ভাইয়ের প্রতি আকৃষ্ট করে তাহলে আমি অনুরোধ করবো একটিবারের জন্য হলেও নাসির ভাইকে মোটরসাইকেল মার্কায় ভোট দিয়ে ইউনিয়ন বাসীর সেবা করার সুযোগ দিন।

লেখক: এম শাহিন আহমেদ