• ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

মোদির সঙ্গে মাশরাফি-সাকিবদের সাক্ষাত

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ২৬, ২০২১
মোদির সঙ্গে মাশরাফি-সাকিবদের সাক্ষাত

 

বিবিএন স্পোর্টস ডেস্ক:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিমানবন্দরে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে ঢাকায় ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন বাংলাদেশের নানা পেশার তারকারাও। ছিলেন ক্রিকেট জগতের বেশ কয়েকজন চেনা মুখ। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পাশাপাশি দেখা মিলল দেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। অবশ্য তিনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্যও। তার সঙ্গে ছিলেন নারী ক্রিকেট দলের দুই তারকা সালাম আক্তার ও জাহানারা আলম।

ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে নিজেকে সম্মানিতও মনে করছেন বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সেরা এই তারকা। ভারতীয় বার্তা সংস্থা এএনআইয়ে এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করে নিজের অনুভূতির কথা জানিয়ে সাকিব বলেন, ‘আমি সত্যিই ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করে সম্মানিত বোধ করছি।

বাংলাদেশে তাঁর এই সফরে লাভবান হবে বাংলাদেশ, ভারত দুই দেশই। তিনি ভারতকে যেভাবে নেতৃত্ব দিচ্ছেন, সেটি দুর্দান্ত। আমি মনে করি তাঁর নেতৃত্বে ভারত আরও সমৃদ্ধি অর্জন করবে। আমি আশা করি বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক দিনে দিনে আরও উন্নত হবে।’

পরে মোদির সঙ্গে দাঁড়িয়ে ছবিও তুলেন তারা। যেখানে সামনের সারিতে ভারতীয় প্রধানমন্ত্রীর বাঁ পাশে ছিলেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা। ডান পাশে নারী দলের অধিনায়ক সালমা খাতুন ও জাহানারা আলম।
বাংলাদেশে নেমেই সাভারে জাতীয় স্মৃতিসৌধে একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান নরেন্দ্র মোদি। গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন তিনি। সফরে গোপালগঞ্জের ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের মন্দিরেও যাবেন ভারতীয় প্রধানমন্ত্রী।