• ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি

লন্ডনে আসামীর গুলিতে নিহত পুলিশ অফিসারের পরিচয় প্রকাশ

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ২৫, ২০২০
লন্ডনে আসামীর গুলিতে নিহত পুলিশ অফিসারের পরিচয় প্রকাশ

বিবিএন নিউজ ডেস্ক : দক্ষিণ লন্ডনের ক্রয়ডনে, পুলিশ কাস্টোডিতে সন্দেহভাজন আসামীর অস্ত্রের গুলিতে নিহত পুলিশ অফিসারের নাম সার্জেন্ট ম্যাট রাতানা। তার বয়স ৫৪ বছর। আরো দু মাস পরেই অবসরে যাওয়ার কথা ছিল নিউজিল্যান্ড বংশোদ্ভুত ম্যাটের। ব্যক্তিগত জীবনে, তিনি রাগবি ইউনিয়নের কোচ ছিলেন।

শুক্রবার ভোর সোয়া দুটার দিকে ক্রয়ডনের পুলিশ কাস্টোডির ভেতরে সন্দেহভাজন আসামীর গুলিতে তার মৃত্যু হয়। বুকে গুলিবিদ্ধ হয়েছিলেন তিনি। এই ঘটনায় পুরো পুলিশ বাহিনীতে শোকের ছায়া পড়েছে। ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন, হোম সেক্রেটারী প্রীতি পাটেল, মেট পুলিশ কমিশনার ক্র্যাসিডা, লন্ডন মেয়র সাদিক খান।

নিহত পুলিশ অফিসারের প্রতি শ্রদ্ধা জানিয়ে, শুক্রবার বিকেলে এক মিনিট নিরবতা পালন করা হয়। তবে গ্রেফতারের সময় সন্দেহভাজন আসামীকে যথাযথভাবে সার্চ করে তার হাতে হ্যান্ডকাফ পরানো হয়েছিল কি না এবং কিভাবে সে পুলিশের গাড়িতে করে অস্ত্রসহ কাস্টোডি পর্যন্ত আসার সুযোগ পেল তা খতিয়ে দেখার জন্যে দায়িত্ব দেওয়া হয়েছে ইন্ডিপেনডেন্ট অফিস ফর পুলিশ কন্ডাক্টকে।
যদিও অপারেশন শেষে সেন্ট জর্জেস হাসপাতালে গুরুতর অবস্থায় রয়েছে সন্দেহভাজন আসামী। তাকে গ্রেফতারের সময়, অন্তত একজন বিশেষ অফিসার দায়িত্বে ছিলেন বলে মনে করা হচ্ছে।

সর্বশেষ ২০১২ সালে লন্ডনে এবং ম্যানচেস্টারে তিনজন পুলিশ অফিসার কর্তব্যরত অবস্থায় গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছিলেন। ক্রয়ডন কাস্টোডিতে সন্দেহভাজন আসামীর গুলিতে নিহত সহকর্মীর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান মেট পুলিশ এবং সাধারণ মানুষ।(ব্রিট বাংলা )