• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জাকির হোসেন সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বেস্ট রিপোর্টার এ্যাওয়ার্ড লাভ করেছেন

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৩১, ২০২৪
জাকির হোসেন সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বেস্ট রিপোর্টার এ্যাওয়ার্ড লাভ করেছেন

 

মতিয়ার চৌধুরী, লন্ডন, ব্রিটেনের বাংলামিডিয়ার সিনিয়র সাংবাদিক জাকির হোসেন সাংবাদিকতায় বিশেষ অবদারে জন্য ‘‘লন্ডনবাংলা প্রেসক্লাবের‘‘ বেস্ট রিপোর্টার এওয়ার্ড লাভ করেছেন। লন্ডনে ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকদের প্রাচীণতম সংগঠন লন্ডনবাংলা প্রেসক্লাব তাঁকে এই সম্মানে ভূষিত করে। গেল ২৮ জানুয়ারী ২০২৪ পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট হলে লন্ডনবাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলনে বিপুল সংখ্যক সাংবাদিক, ব্রিটিশ রাজনীতিবিদ, লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার, স্থানীয় কাউন্সিলার ও ব্রিটেনে বসবাসরত ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির বিশিষ্টজনদের উপস্থিতিতে তার হাতে এই সম্মাননা তুলে দেয়া হয়। জাকির হোসেন বর্তমানে লন্ডনের বাংলাটিভি চ্যানেল টিভি ওয়ানের সিনিয়র রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন।

এখানে উল্লেখ্য যে জনাব জাকির হোসেন ১৯৯৫সালে মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট ম্যাগাজিনে লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে সিলেটের দৈনিক জালালাবাদ পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি, দৈনিক বাংলাদেশ লন্ডনের সিলেট প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ব্রিটেনে অভিবাসী হওয়ার পূর্বে ২০০৭ পর্যন্ত বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। লন্ডনে আসার পর সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার নিউজ এডিটর হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর বাংলাটিভি, চ্যানেল এস, এটি এন বাংলায় দীর্ঘদিন রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন। বিগত ৫ বছর যাবত টিভি চ্যানেল টিভি ওয়ানের সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। একই সাথে ওয়ানবাংলানিউজ নামক অনলাইন পোর্টালের সম্পাদক এবং জনপ্রিয় স্যোশাল মিডিয়া চ্যানেল লন্ডন বাংলা ভয়েস ফেইসবুক এবং ইউটিউবের ফাউন্ডার ।

ইতিমধ্যে ব্রিটেনের বাংলাদেশীসহ সমগ্র বিশ্বের বাংলাদেশীদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে লন্ডন বাংলা ভয়েস। তিনি লন্ডন বাংলা প্রেসক্লাবের এক্সিকিউটিভ মেম্বার হিসেবে আবারো নির্বাচিত হয়েছেন। তার দেশের বাড়ী সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী গ্রামে। সাংবাদিক জাকির হোসেনের ডাকনাম কয়েছ তিনি আত্মীয় স্বজন ও বন্ধু মহলে কয়েছ হিসেবে অধিক পরিচিত।

এওয়ার্ড হাতে নিয়ে প্রবীণ এই সাংবাদিক বলেন এটি আমার জীবনের শ্রেষ্ট অর্জনগুলোর একটি। এই এওয়ার্ড আমার কাজের স্বীকৃতি, আমি মনে করি আমাকে আরো উৎসাহিত করবে এই সম্মাননা।(স্বদেশ-বিদেশ)