• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

মহান মে দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে বিশাল র‍্যালী ও আলেচনা সভা অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত মে ২, ২০২৩
মহান মে দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে বিশাল র‍্যালী ও আলেচনা সভা অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি:”শ্রমিক মালিক ভাই ভাই সোনার বাংলা গড়তে চাই” এই শ্লোগান  নিয়ে সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদের  উদ্যগে বর্ণ্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১ মে  সকাল ১০টায় ইজিবাইক,রিক্সা,হোটেল ও দোকান শ্রমিক ইউনিয়নের সমন্বয়ে গঠিত সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদের আয়োজনে শহরের পৌরচত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিণারে গিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. সোহেল আহমদ এর সভাপতিত্বে ও ইজিবাইকের সাধারন সম্পাদক মো. আনোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা ও পৌরসভার মেয়র নাদের বখত।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,দৈনিক সুনামগঞ্জের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়  সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু ,  জেলা  আইনজীবি সমিতির সাবেক সভাপতি   এডভোকেট.নজরুল ইসলাম,শেখর  ,সুনামগঞ্জ জেলা ইজিবাইক শ্রমিক সংগঠনের সহ-সভাপতি মোছাদ্দিক আলী বাবলু,যুগ্ম সাধারন সম্পাদক নবিনুর, মো. হাফিজুর রহমান,অর্থ সম্পাদক বিপ্লব কান্তি তালুকদার,সাংবাদিক একে মিলন আহমদ,শ্রমিক নেতা শফিক মিয়া,মিন্ট মিয়া,শোয়েব আহমদ,রঞ্জিত পাল,নিখিল রায়,আব্দুল আলী,আব্দুর রউফ,আতাউর মিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন, মহান মে দিবস আন্তর্জাতিক শ্রমজীবি মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের ঐদিনে আমেরিকার শিকগো শহরের হে মার্কেটের শ্রমিকরা তাদের ৮ ঘন্টা কাজের দাবীতে শান্তিপূর্ণ কর্মসূচী চলাকালে পুলিশের গুলিতে বেশ কয়েকজন শ্রমিক নিহত হয়েছিলেন। ঐদিন থেকে মহান মে বিশ্ব শ্রমিক দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

সভাপতির সমাপনী  বক্তব্যে সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ও শ্রমিক নেতা মো. সোহেল আহমদ বলেছেন,শ্রমিকরা তাদের হাড়ভাঙ্গা পরিশ্রম ও  রক্তঝড়া ঘামের কারণে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে। কিন্তু শ্রমিকরা বিভিন্ন ক্ষেত্রে নির্যাতিত হচ্ছেন। তিনি শ্রমিকদের বিভিন্ন দাবী বাস্তবায়নে পৌর পিতা নাদের বখত,জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সুদৃষ্টি কামনা করেন। তিনি আরো বলেন এই শহরে ব্যাটারী চালিত রিক্সা সহ  অন্যান্য  যানবাহন লাইসেন্স ছাড়া অবৈধভাবে চলছে তাদের বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহনের দাবী জানান।