• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতকে প্রতিপক্ষের হামলায় এক প্রবাসীসহ ৬ ব্যক্তি আহত

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ১৯, ২০২৩
ছাতকে প্রতিপক্ষের হামলায় এক প্রবাসীসহ ৬ ব্যক্তি আহত

 

ছাতক থেকে সংবাদদাতা:ছাতকে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় এক প্রবাসীসহ ৬ ব্যক্তি আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শনিবার বিকেলে উপজেলার দোলারবাজার ইউনিয়নের পূর্ব বসন্তপুর গ্রামে। অতর্কিত হামলায়
গুরুতর আহত একজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ওইদিন রাতে মাসুক মিয়াকে প্রধান আসামি করে ১১জনের বিরুদ্ধে ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, পারিবারিক কাজে সম্প্রতি যুক্তরাজ্য থেকে দেশে আসেন পূর্ব বসন্তপুর গ্রামের মৃত আফতাব আলীর ছেলে ছুরত আলী। শনিবার দুপুরে নিজের ব্যবহৃত মোটর সাইকেল যোগে সিলেটের বাসা থেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে বের হন। পূর্ব বসন্তপুর গ্রামের মৃত মখলিছ আলীর ছেলে, তারই ভাতিজা আবদুল বাছিত লিটন (৩০)কে সাথে নিয়ে তিনি রসুলগঞ্জ হয়ে কচুরকান্দি-জগন্নাথপুর রাস্তায় পূর্ব বসন্তপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আবদুল কাদিরের বাড়ি সংলগ্ন পাকা রাস্তায় পৌঁছা মাত্র মোটর সাইকেলটি গতিরোধ করে পূর্ব পরিকল্পনা অনুযায়ী একই গ্রামের মৃত মোবারক আলীর ছেলে তারিফ আলীর নেতৃত্বে সংঘবদ্ধরা তাদের উপর হামলা চালায়। প্রাণে বাঁচতে যুক্তরাজ্য প্রবাসী ছুরত আলী পাশের একটি বাড়িতে আশ্রয় নিলেও হামলা থেকে বাঁচতে পারেনি মোটর সাইকেল আরোহী আবদুল বাছিত লিটন। তাকে কুপিয়ে আহত করে মোটর সাইকেলটি ভাংচুর করে হামলাকারীরা। গুরুতর আহত অবস্থায় তাকে ভর্তি করা হয়েছে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে। তার অবস্থা আশঙ্কাজনক। এসময় তাদেরকে বাঁচাতে এগিয়ে এসে প্রতিপক্ষের হামলায় আহত হন আখলুছ মিয়া (৬০), ফারুক আহমদ (৩৮), সেফু মিয়া (২৬) ও লেবু মিয়া (২০)। তাদেরকে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে।

যুক্তরাজ্য প্রবাসী ছুরত আলী বলেন, পূর্ব বসন্তপুর গ্রামের মৃত মোবারক আলীর ছেলে মাসুক আলী, তারিফ আলী, ফারুক আলী, আঙ্গুর আলী ও ইলিয়াছ আলীদের কাছ থেকে ২০১৬ সালে ছাতলবিলের ৬০ শতক ভূমি তিনি ক্রয় করার পর খনন করে মৎস্য সংরক্ষণ ও আহরণ করে আসছেন। তিনি প্রবাসে থাকায় এসব জায়গা জমি জোর পূর্বক জবর-দখলের চেষ্টা করে আসছিল তারা।
এসব বিষয় নিয়ে তাদের সাথে তার বিরোধ দেখা দেয়। তিনি বলেন পূর্ব পরিকল্পিত ভাবে তারিফ আলীর নেতৃত্বে অস্ত্রধারী সন্ত্রাসীরা তাদের উপর অতর্কিত ভাবে হামলা চালায় এবং তিনিসহ ৬জন ব্যক্তি আহত হয়েছেন। জাহিদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পলাশ চন্দ্র বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ছাতক থানায় লিখিত অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করেছেন ওসি তদন্ত আরিফ আহমদ।