• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সব উপজেলায় বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসার ব্যবস্থা হবে:প্রধানমন্ত্রী

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১৮, ২০২৩
সব উপজেলায় বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসার ব্যবস্থা হবে:প্রধানমন্ত্রী

বিবিএন ডেস্ক: দেশের সব উপজেলায় বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সরকার মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা নিয়ে যেতে সমর্থ হয়েছে। তিনি বলেন, পর্যায়ক্রমে দেশের সব উপজেলাতেই কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হবে, যাতে প্রান্তিক মানুষের ভালো চোখের চিকিৎসা নিশ্চিত করা যায়।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে ‘কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন’ কার্যক্রমের তৃতীয় পর্যায়ে ৪৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ‘কমিউনিটি ভিশন সেন্টার’ উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, অন্যান্য স্বাস্থ্যসেবার মতো চিকিৎসা সেবাকেও গুরুত্ব দিচ্ছে সরকার। পর্যায়ক্রমে সব উপজেলায় বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে।

বঙ্গবন্ধুকন্যা বলেন, ২০০৯ সালে সারাদেশে হাসপাতালগুলোতে বেড ছিল ৩৮ হাজার, বর্তমানে তা ৬৭ হাজারে উন্নীত করা হয়েছে।

ঢাকা মেডিকেলকে ৫ হাজার শয্যায় উন্নীত করার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, চলমান বৈশ্বিক অর্থনৈতিক সংকটের কারণে ঢাকা মেডিকেল কলেজকে ৫ হাজার শয্যায় উন্নীত করার কাজ শুরু করতে দেরি হচ্ছে।

দেশে সবক্ষেত্রে ডিজিটাল ব্যবস্থা প্রণয়ন করার কারণে বর্তমানে অনলাইনে চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে বলে জানান বঙ্গবন্ধুকন্যা।