• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হবিগঞ্জে ছাত্রী লাঞ্ছনাকারী সেই স্কুল শিক্ষিকা মৌসুমি রায় স্থায়ী ভাবে বরখাস্ত

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ১, ২০২২
হবিগঞ্জে ছাত্রী লাঞ্ছনাকারী সেই স্কুল শিক্ষিকা মৌসুমি রায় স্থায়ী ভাবে বরখাস্ত

এম এ আহমদ আজাদ;হবিগঞ্জে ছাত্রী লাঞ্ছনাকারী সেই স্কুল শিক্ষিকা  মৌসুমি রায়কে স্থায়ী ভাবে বরখাস্ত করা হয়েছে।

গতকাল হবিগঞ্জে ড্রেস পরে স্কুলে না আসায় হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সাদিয়া আক্তারকে শাস্তি প্রদান করার সংবাদটির বিষয়ে দ্রুততম সময়ে পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন।

আজ ০১/০৮/২০২২ তারিখে হবিগঞ্জ জেলার জেলা প্রশাসক জনাব ইশরাত জাহান; পুলিশ সুপার জনাব এস এম মুরাদ আলি; উপ-পরিচালক, এনএসআই জনাব আজমূল ‌‌হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় তারা প্রধান শিক্ষিকাসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও ছাত্রীদের সাথে কথা বলে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

পরবর্তীতে জেলা প্রশাসক তার সভাকক্ষে হবিগঞ্জ জেলার সম্মানিত উলামা কেরামের সাথে এক জরুরি সভা আহবান করেন। উক্ত সভায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করে সকলকে ধৈর্য্য ধারন করে সহনশীল আচরণ করার অনুরোধ জানানো হয় এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহবান করা হয়।

বিকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে এক জরুরি মতবিনিময় সভায় মিলিত হন সম্মানিত জেলা প্রশাসক। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয়, সে বিষয়ে সতর্ক করা হয়।

উল্লেখ্য, ইতোমধ্যে অভিযুক্ত শিক্ষিকাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে সকল আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে। কাজেই সংবেদনশীল এই বিষয়টি নিয়ে social media তে কোন post দেয়া বা বক্তব্য প্রদান থেকে বিরত থেকে জেলার শান্তি বজায় রাখতে সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়েছে।