• ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

উজির মিয়ার মৃত্যুর অভিযোগে পুলিশের দুই এসআই কে অভিযুক্ত করে আদালতে মামলা

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২৮, ২০২২
উজির মিয়ার মৃত্যুর অভিযোগে পুলিশের দুই এসআই কে অভিযুক্ত করে আদালতে মামলা
সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের শান্তিগঞ্জ পুলিশের নির্যাতনে উজির মিয়া মৃত্যুর অভিযোগে নিহতের ভাই ডালিম মিয়া বাদী হয়ে শান্তিগঞ্জ থানার এস আই দেবাশীষ সুত্রধর, এস আই আলাউদ্দিন কে অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের করেছেন।
সোমবার দুপুর ১২ টায় জেলা ও দায়রা জজ ওয়াহিদুজজামান শিকদারের আদালতে এই মামলা দায়ের করেন।
নিহতের ভাই বাদী ডালিম মিয়া বলেন, আমি আদালতের কাছে ন্যায় বিচার চাই। আমার ভাইকে পুলিশ নির্যাতন করে হত্যা করেছে।
বাদী পক্ষের সিনিয়র আইনজীবী রবিউল লেইছ রোকেস বলেন, উজির মিয়ার ভাই বাদী হয়ে দুই পুলিশ কর্মকর্তা কে আসামি করে মামলা দায়ের করেছেন। আমরা আদালতের কাছে মামলা সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত ও পিবি আইয়ের তদন্ত দাবি করেছি। মামলা গ্রহণ করে আদালত এখনো কোন আদেশ প্রদান করেনি।

উল্লেখ্য, ৯ ফেব্রুয়ারি রাতে একটি গরু চুরির মামলার সন্দেহ জনক আসামি হিসেবে নিজ বাড়ি থেকে নিহত উজির মিয়াকে গ্রেফতার করে শান্তিগঞ্জ থানা পুলিশ।  বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আদালত থেকে জামিন পেয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসেন। ২১ ফেব্রুয়ারি উজির মিয়া নিজ বাড়িতে অসুস্থতা আরও বাড়লে স্থানীয় কৈতক হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পরে গতকাল (২১ ফেব্রুয়ারি) বিকেলে নিহত উজির মিয়ার স্বজনরা পুলিশের নির্যাতনে উজির মিয়ার মৃত্যুর অভিযোগ করে পাগলা বাজারে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে। পরে প্রশাসনের সু-বিচারের আশ্বাসে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করেন। জেলা প্রশাসক কর্তৃক ৩ সদস্য বিশিষ্ট পৃথক ২ টি তদন্ত কমিটির মাধ্যমে উজির মিয়ার নিহতের ঘটনার তদন্ত চলছে।