• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্যে ঝড়ে গাছ পড়ে দুজনের মর্মান্তিক মৃত্যু

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২১
যুক্তরাজ্যে ঝড়ে গাছ পড়ে দুজনের মর্মান্তিক মৃত্যু

বিবিএন ডেস্ক: ঝড় আরওয়েন প্রভাবে যুক্তরাজ্যের বিভিন্ন শহরে প্রবল বাতাস, বৃষ্টি ও তুষারপাতের ফলে গাছ পড়ে দুইজন নিহত হয়েছে।

এন্ট্রিম এলাকায় একটি গাছ গাড়ির উপর পড়লে একজন প্রধান শিক্ষক মৃত্যু হয়েছে এবং কুমব্রিয়াতে পড়ে থাকা গাছের ধাক্কায় আরো একজনের মৃত্যু হয়েছে। স্কটল্যান্ডে, ৮০ হাজার মানুষ বিদ্যুতহীন রয়েছেন।

বিবিসি জানায় নর্থম্বারল্যান্ডে ঝড়ে গতি ছিলো ৯৮ কিলোমিটার। অন্যদেক প্রায় ১২০টি লরি রচডেলের কাছে তুষারে আটকা পড়েছে

শনিবার যুক্তরাজ্য জুড়ে বাতাস, তুষার এবং বরফের জন্য আরও সতর্কতা জারি করেছে আবহাওয়া বিভাগ।

স্কটল্যান্ড এবং উত্তর-পূর্ব ইংল্যান্ডের পূর্ব উপকূল জুড়ে আবহাওয়া অফিস লাল সতর্কতা জারি করেছে, নর্থম্বারল্যান্ডের ব্রিজলি উডে সর্বোচ্চ 98 মাইল প্রতি ঘণ্টার গতিবেগ রেকর্ড করা হয়েছে।

রাতভর দমকা হাওয়া “যুক্তরাজ্যের বিস্তীর্ণ এলাকা” প্রভাবিত করেছে, মেট অফিস জানিয়েছে, ভবনগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং গাছপালা ভেঙে পড়েছে।

উত্তর আয়ারল্যান্ডে গাড়িতে গাছ পড়ে মারা যাওয়া ব্যক্তি স্থানীয় মাঘেরার সেন্ট মেরি প্রাইমারি স্কুলের অধ্যক্ষ ফ্রান্সিস লাগান।

কুমব্রিয়ার পুলিশ জানিয়েছে যে শুক্রবার সন্ধ্যায় অ্যাম্বেলসাইডে একটি গাছ পড়ে যাওয়ার পরে ল্যাঙ্কাস্টারের এক ব্যক্তি নিহত হয়েছেন।

LNER গ্রাহকদের সোমবার পর্যন্ত ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে – সপ্তাহান্তের টিকিটের সাথে বুধবার পর্যন্ত বৈধ – কারণ এটি শুক্রবার সন্ধ্যায় নিউক্যাসলের বাইরে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে।

স্কটরেল শুক্রবার অ্যাবারডিন, পার্থ এবং ইনভারনেসের মধ্যে পরিষেবা প্রত্যাহার করে নিয়েছে এবং অন্যান্য লাইনে ব্যাঘাত ঘটেছে।

স্কটল্যান্ড এবং উত্তর ইংল্যান্ডের কিছু অংশ জুড়ে উচ্চ ভূমিতে কিছু ভারী তুষারপাত হয়েছে।