• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঢাবি অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে তালা দিলো ছাত্রলীগ!

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ১৮, ২০২১
ঢাবি অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে তালা দিলো ছাত্রলীগ!

বিবিএন ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে তার বিভাগীয় কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (১৮ আগস্ট) সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের কর্মসূচি শেষে দুপুর দেড়টায় সংগঠনের নেতাকর্মীরা ওই কক্ষে তালা দেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

সরেজমিন দেখা যায়, অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে অতিরিক্ত দুটি তালা ঝুলছে এবং তার কক্ষের দরজায় ও দেয়ালে ‘জামায়াত-শিবিরের এজেন্ট আসিফ নজরুলের বিচার চাই’, ‘আইএসআই’র পেইড এজেন্ট আসিফ নজরুলের বিচার চাই’, ‘দেশদ্রোহী আসিফ নজরুলের বিচার চাই’, ‘জঙ্গিবাদের মদতদাতা আসিফ নজরুলের বিচার চাই’, ‘তালেবানদের দালাল আসিফ নজরুলের বিচার চাই’ লেখা পোস্টার লাগানো রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘আসিফ নজরুল জঙ্গিবাদের পক্ষে, রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিয়েছেন। সেই বক্তব্যে ক্ষুব্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তার অফিসে তালা দিয়েছে বলে শুনেছি। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের দাবিতে সংহতি জানিয়েছে। আমরা আশা করছি তিনি যে বক্তব্য দিয়েছেন, অবিলম্বে তা প্রত্যাহার করে জাতির সামনে ক্ষমা চাইবেন।’

এ বিষয়ে অধ্যাপক আসিফ নজরুলের কাছে জানতে চাইলে তিনি বলেন, কে বা কারা তালা দিয়েছেন তিনি সে বিষয়ে কিছুই জানেন না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ.কে.এম গোলাম রব্বানী বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।’

উল্লেখ্য, গত ১৬ আগস্ট অধ্যাপক আসিফ নজরুল তার ব্যক্তিগত ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে ‘সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে’- লিখে পোস্ট দেন।