• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

করোনাকালেও সিলেটে ঈদের কেনাকাটা জমজমাট

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১৮, ২০২১
করোনাকালেও সিলেটে ঈদের কেনাকাটা জমজমাট

সিলেট প্রতিনিধি  :: সিলেট বিভাগে আগের সকল রেকর্ড ভেঙে একদিনে ভয়ঙ্কর করোনাভাইরাস কেড়ে নিয়েছে ১২ জনের প্রাণ। শনিবার (১৭ জুলাই) সকাল থেকে রোববার (১৮ জুলাই) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক এই ১২ জনের মৃত্যু ঘটে। একই সময়ে করোনা রোগীও শনাক্ত হয়েছে সর্বোচ্চ ৬৮১ জন।

এই অবস্থায়ও করোনার প্রভাব যেনো বিন্দুমাত্র নেই সিলেট নগরীল মার্কেটগুলোতে। কেনাকাটায় মানা হচ্ছে না শারীরিক দূরত্ব; নেই স্বাস্থ্যবিধির বালাই। ফলে এখানে পুরোদমে ঈদের কেনাকাটা জমে উঠেছে।

নগরীর প্রাণকেন্দ্রের রাস্তায় যেমন হাটা মুশকিল তেমনি দোকানে দোকানে ক্রেতার উপচেপড়া ভিড়। যেনো কারো নেই করোনার ভয়। মানা হচ্ছে না কোনো সরকারি নির্দেশনা।

রোববার (১৮ জুলাই) বিকেলে সরেজমিন ঘুরে দেখা গেছে, বন্দরবাজারের হাসান মার্কেট, মধুবন মার্কেট, করিম উল্যাহ মার্কেট, জিন্দাবাজার এলাকার শুকরিয়া মার্কেট, ব্লুওয়াটার, প্লাজা, কাকলি, আল-হামরাসহ সকল মার্কেটের কাপড় ও জুতার দোকানগুলোতে ক্রেতাদের জটলা। করোনা পরিস্থিতিকে উপেক্ষা করে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে কেনাকাটা।

হাসান মার্কেটের এক কাপড়ের দোকানের ব্যবসায়ী জানান, মাস্ক ছাড়া এবং শিশুদের নিয়ে আসা ক্রেতাদের দোকানে না ঢুকতে বারণ করছি আমরা। তবে কেউ শুনে কেউ শুনে না বলে জানান তিনি।

লকডাউনের পরে দোকান খোলার পর থেকেই ব্যবসা ভালো চলছে- এমনটাই বললেন সেই ব্যবসায়ী।