• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আল্লামা বাবুনগরীকে আমির ও মাওলানা নুরুল ইসলামকে মহাসচিব করে হেফাজতের ৩৮ সদস্যের নতুন কমিটি

bilatbanglanews.com
প্রকাশিত জুন ৬, ২০২১
আল্লামা বাবুনগরীকে আমির ও মাওলানা নুরুল ইসলামকে মহাসচিব করে হেফাজতের ৩৮ সদস্যের নতুন কমিটি
facebook sharing button
মোস্তফা ওয়াদুদ হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা হচ্ছে আগামীকাল সোমবার। বেলা ১১টায় খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এ কমিটি ঘোষণা করা হবে। এতে হেফাজতে ইসলামের বর্তমান আহ্বায়ক আল্লামা জুনায়েদ বাবুনগরী স্বাক্ষরিত ৩৮ সদস্যের একটি কমিটি ঘোষণা হবে বলে হেফাজত সূত্রে জানা গেছে।

আগামীকালের ঘোষিত কমিটিতে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আমির ও মাওলানা নুরুল ইসলামকে মহাসচিব হিসেবে রাখা হয়েছে। এছাড়া মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা আব্দুল হক মোমেনশাহী, মাওলানা সালাউদ্দিন নানুপুরী, অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী (সিলেট), মাওলানা ইয়াহইয়া, (হাটহাজরী মাদরাসা), মাওলানা আব্দুল কুদ্দুস (ফরিদাবাদ), মাওলানা তাজুল ইসলাম (পীর সাহেব ফিরোজশাহ), মাওলানা উবায়দুর রহমান মাহবুব (বরিশাল), মুফতি জসিম উদ্দিন (হাটহাজারী), মাওলানা মুহাম্মদ আইয়ুব বাবুনগরীকে নায়েবে আমির হিসেবে রাখা হয়েছে বলে সূত্রে জানা গেছে।

যুগ্ম মহাসচিব হিসেবে রয়েছেন- মাওলানা সাজিদুর রহমান (ব্রাহ্মণবাড়িয়া), মাওলানা আবদুল আউয়াল (নারায়ণগঞ্জ) ও মাওলানা আরশাদ রহমানী (বসুন্ধরা), মাওলানা লোকমান হাকিম (চট্টগ্রাম) ও মাওলানা আনোয়ারুল করীম (যশোর)। সহকারী মহাসচিব হিসেবে রয়েছেন, মাওলানা আবু তাহের নদভী (পটিয়া, চট্টগ্রাম), মাওলানা ইউসুফ মাদানী (সাহেবজাদা আল্লামা আহমদ শফী)। সাংগঠনিক সম্পাদক হিসেবে রাখা হয়েছে, মাওলানা মীর ইদরিস (চট্টগ্রাম)। আর সহকারী সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন, মাওলানা মাসউদুল করীম (টংগী গাজীপুর), মাওলানা শামসুল ইসলাম জিলানী (কুমিল্লা)। অর্থসম্পাদক হিসেবে রাখা হয়েছে, মাওলানা মুফতি মুহাম্মদ আলী (মেখল)। আর সহ-অর্থসম্পাদক হিসেবে আছেন, মাওলানা মুফতি হাবীবুর রহমান কাসেমী (নাজিরহাট) প্রমুখ।

গত বছরের ১৫ নভেম্বর আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আমির করে ১৫১ সদস্য বিশিষ্ট হেফাজতের কমিটি ঘোষণা করা হয়েছিলো। এরপর গত ২৫ এপ্রিল হেফাজতের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী এক জরুরি ভিডিও বার্তায় হেফাজতের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেন। সে সময় তিনি বলেন, কেন্দ্রীয় কমিটির কিছু গুরুত্ত্বপূর্ণ সদস্যের পরামর্শে এ কমিটি বিলুপ্ত করা হলো। ইনশাআল্লাহ আবার আহ্ববায়ক কমিটির মাধ্যমে হেফাজতের কার্যক্রম চালানো হবে।

এরপর সেদিনই রাত ১২টায় হেফাজতের আহ্ববায়ক কমিটি ঘোষণা করা হয়। সেখানে প্রধান উপদেষ্টা রাখা হয় আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে, আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আহ্ববায়ক ও মাওলানা নূরুল ইসলামকে সদস্য সচিব করা হয়। অবশেষে আগামীকাল পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার তালিকা হেফাজতের সূত্রে জানা গেল।