• ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

মুফতি কাজী ইব্রাহীমের বেফাঁস মন্তব্য:নিজের অবস্থান থেকে সরে আসবেন না (ভিডিওসহ)

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২১
মুফতি কাজী ইব্রাহীমের বেফাঁস মন্তব্য:নিজের অবস্থান থেকে সরে আসবেন না (ভিডিওসহ)

বিবিএন নিউজ ডেস্ক : করোনার ভ্যাকসিনের মাধ্যমে মানুষের শরীরে চিপস ঢুকিয়ে হাতিয়ে নেয়া হবে গোপন তথ্য; মেয়েরা হয়ে যাবে ছেলে। আর ও এবং বি পজিটিভ রক্তের গ্রুপধারী ব্যক্তিরা হলেন আখেরাতমুখী। একের পর এক এমন বক্তব্য দিয়ে সামাজিক মাধ্যমে আলোচনায় মুফতি কাজী ইব্রাহীম। ইসলামি চিন্তাবিদরা বলছেন, তার এমন বক্তব্যে যেমন ইসলামের ইমেজ ক্ষুণ্ন করছে, তেমনি বিভ্রান্তি তৈরী হচ্ছে জনমনে। যদিও নিজের জায়গায় অনড় কাজী ইব্রাহীম।

মুফতি কাজী ইব্রাহীম। নতুন মহাদেশ, করোনা ভাইরাস, ভ্যাকসিন কিংবা রক্তের গ্রুপ- নানা বিষয়ে এই ইসলামিক বক্তার দেয়া অভিনব তত্ত্ব ও তথ্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা, সমালোচনা ও হাস্যরস। কিন্তু, কেনো এসব বলছেন তিনি?

 

(সূত্র- চ্যানেল২৪)

হাদিসবিদ্যায় গভীর পান্ডিত্যের কারণে কাজী ইব্রাহীমকে বিজ্ঞ হিসেবে গণ্য করেন বিশিষ্ট আলেমরা। কিন্তু, তার সাম্প্রতিক বিতর্কিত বক্তব্যে বিব্রত তারা। কেউ-কেউ মনে করেন, ব্যক্তিজীবনে নানা সমস্যার কারণে হয়তো অসংলগ্ন কথা বলছেন তিনি। কিন্তু, নিজের অবস্থানে অনড় মুফতি ইব্রাহীম।

তবে, এই দুই ইসলামি চিন্তাবিদের পরামর্শ কোনো বক্তার অন্ধভক্ত না হয়ে বিভ্রান্তিকর বিষয়ে কুরআন ও সাধারণ জ্ঞানের আলোকে সিদ্ধান্ত নেয়ার।