• ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

লন্ডন প্রবাসীদের দেশ ভ্রমনে অনীহা, মাত্র ৩৪ জন যাত্রী নিয়ে সিলেটে বিমান

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৭, ২০২১
লন্ডন প্রবাসীদের দেশ ভ্রমনে অনীহা, মাত্র  ৩৪ জন যাত্রী নিয়ে সিলেটে বিমান

এ এম সমুজ  লন্ডনঃ মাত্র ৩৪ জন যাত্রী নিয়ে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানের বিজি-২০২ ফ্লাইটটি। 

সরকারের কঠোর বিধি নিষেদের কারনে বিমান যাত্রী হারাচ্ছে। শীত মৌশুমে ছুটি থাকায় এ সময় লন্ডন প্রবাসীরা ছুটি কাটাতে দেশে যান। কিন্তু কোয়ারান্টাইনের কঠিন শর্তের কারনে প্রবাসীরা দেশে যেতে আর আগ্রহী নয়। তারা বিমানের ফ্লাইট বাতিল করতে বাধ্য হচ্ছেন বলে বিভিন্ন সুত্রে জানা গেছে।

এ অবস্থা চলতে থাকলে বিমান আর্থিক ক্ষতির মুখে পড়বে বলে বিশেষজ্ঞরা মনে করেন।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিমান অবতরণের বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার ৯টা ৩০ মিনিটের দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি অবতরণ করে।

এই ফ্লাইটে আসা ৩৪ যাত্রীর মধ্যে ২৮ জনই সিলেটের।এদিকে বাকী ৬ যাত্রী নিয়ে সকাল ১০টা ৩০ মিনিটে উড়োজাহাজটি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী বিমান বন্দর ত্যাগ করে।

এদিকে বিমানবন্দরের সিলেটের ২৮ জন যাত্রী নামার পরপরই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয় বিমানবন্দরের ভেতরের আনুষ্ঠানিকতা। বর্তমানে তাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে ১৪ দিনের কোয়ারেন্টিন পালনের জন্য বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন. ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী ও ৪ জানুয়ারি ৩৮ যাত্রী নিয়ে বিমানের চারটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এই তিনদিন আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪, ২০২ ও ৪২ জন ছিলেন সিলেটের যাত্রী। বাকিরা ঢাকায় চলে যান।