• ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্য প্রবাসীরা আজ থেকে ১৪দিন সরকারী ক্যাম্পে কোয়ারেন্টাইন করতে হবে

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৮, ২০২০
যুক্তরাজ্য প্রবাসীরা আজ থেকে ১৪দিন সরকারী ক্যাম্পে কোয়ারেন্টাইন করতে হবে

বিবিএন নিউজ ডেস্ক: যুক্তরাজ্য প্রবাসীরা আজ থেকে বাংলাদেশে গেলে ১৪দিন সরকারী ক্যাম্পে কোয়ারেন্টাইন করতে হবে। যুক্তরাজ্যে নতুন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায়, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এই নতুন কঠোর বিধি নিষেধ আরোপ করা হল। যুক্তরাজ্য থেকে যারা বাংলাদেশে যাবেন, আজ থেকে প্রত্যেক প্রবাসীর করোনা ভাইরাস এর নেগেটিভ সার্টিফিকেট থাকলেও সরকারের দেওয়া নির্ধারিত ক্যাম্পে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এর ফলে আবারও প্রবাসীদের প্রতি সরকারের এমন নীতিমালা সম্পূর্ণ অমানবিক বলে মনে করেন যুক্তরাজ্য প্রবাসীরা। এই খবর প্রচারিত হওয়ার সাথে সাথে বেশ কয়েকজন বার্তাবাহক যুক্তরাজ্য প্রতিনিধির সাথে যোগাযোগ করেন। প্রত্যেকেই বলেন, অতিতে বাংলাদেশের কোয়ারেন্টাইনের যে পরিবেশ ছিল, সেই অভিজ্ঞতা থেকে আবারও সরকার যে সিদ্ধান্ত নিয়েছে, এতে যুক্তরাজ্যের প্রত্যেকটি পরিবারের প্রতি সরকারের এই সিদ্ধান্ত সম্পূর্ণ অমানবিক।

এতে প্রত্যেক প্রবাসীরা তাদের সন্তানদের নিয়ে যদি ১৪দিন কোয়ারেন্টাইনে থাকে তাহলে নিশ্চিত মৃত্যুর দোয়ারে ফেলে দেওয়া হল। এতে যুক্তরাজ্যের নতুন প্রজন্ম চিরদিনের জন্য বাংলাদেশ বিমুখ হয়ে যাবে। যুক্তরাজ্যের প্রত্যেকটি পরিবারের দাবী, সরকার যত তাড়াতাড়ি সম্ভব তাদের সিদ্ধান্ত পরিবর্তন করে প্রত্যেক প্রবাসীকে নিজ নিজ বাসা বাড়ীতে ১৪দিন কোয়ারেন্টাইনের সিদ্ধান্তের আসা উচিৎ বলে মনে করেন।