• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হবিগঞ্জে মালবাহী ট্রেন লাইনচ্যুত:তেল সংগ্রহের হিড়িক

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ৬, ২০২০
হবিগঞ্জে মালবাহী ট্রেন লাইনচ্যুত:তেল সংগ্রহের হিড়িক

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় একটি মালবাহী ট্রেনের পাঁচ বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় ট্রেনে আগুনও লেগে যায়। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে লাইনচ্যুত হওয়ার পরই ট্রেন থেকে তেল পড়তে থাকে। তেল সংগ্রহের জন্য বালতি নিয়ে দৌড়াদৌড়ি শুরু করেন স্থানীয়রা। এ সময় এক নারীকে বালতি ভরে তেল নিতে দেখা যায়।

রোববার দুপুর ১২টার দিকে উপজেলার শাহজীবাজার রেলস্টেশনের কাছে এ ঘটনা ঘটে। লাইনচ্যুত ট্রেনে বিপুল পরিমাণ জ্বালানি থাকায় সাধারণ মানুষকে তা সংগ্রহ করতে দেখা গেছে। অনেককে দেখা গেছে ট্রেনের মধ্য থেকেও তেল নিতে। এ যেন তেলের মেলা শুরু হয়েছে। শাহজীবাজার স্টেশনমাস্টার আবদুল কাইয়ুম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মালবাহী ট্রেনটি চট্টগ্রাম থেকে সিলেট যাচ্ছিল। হঠাৎ উপজেলার শাহজীবাজার রেলস্টেশনের কাছে ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়।

এ সময় ট্রেনে আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় লাইনচ্যুত ট্রেনে থেকে সাধারণ মানুষকে জ্বালানি তেল সংগ্রহ করতে দেখা গেছে।

এ ছাড়া আখাউড়ায় উদ্ধারকারী ট্রেনকে খবর দেয়া হয়েছে। ঘটনাস্থলে মেরামতের কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে জানান স্টেশনমাস্টার আবদুল কাইয়ুম।