• ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

জগন্নাথপুর পৌরসভা নির্বাচন : নৌকা চান ৬ নেতা

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ৫, ২০২০
জগন্নাথপুর পৌরসভা নির্বাচন : নৌকা চান ৬ নেতা

 

বিশেষ প্রতিনিধি, জগন্নাথপুর থেকে:আসন্ন জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে কেন্দ্র করে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভা থেকে ৬ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচন করতে চান। নিজেদের মধ্যে সমঝোতা না হওয়ায় ছয় প্রার্থীর নাম সংশ্লিষ্ট স্থানে প্রেরণ করার সিদ্ধান্ত নিয়েছেন।

আজ শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংগঠনের উপজেলা ও পৌর শাখার উদ্যোগে এ যৌথ সভা অনুষ্ঠিত হয়।

পৌর আওয়ামী লীগ সভাপতি ডা. আবদুল আহাদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপজেলা, পৌর ও ওয়ার্ড আওয়ামী লীগের দায়িত্বশীলরা বক্তব্য দেন।

এসময় সভায় উপস্থিতি থেকে দলীয় প্রার্থী হিসেবে ছয় প্রার্থী তাঁদের নাম ঘোষণা দেন। তাঁরা হলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য ও জেলা পরিষদ সদস্য হাজী মাহতাব উল হাসান সমুজ, বর্তমান মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর লুৎফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য ও যুক্তরাজ্যের মিডল্যান্ড আওয়ামী লীগের সহসভাপতি আকমল খান ও প্রচার সম্পাদক আব্দুল জব্বার।

গত বুধবার নির্বাচন কমিশন দ্বিতীয় দফায় জগন্নাথপুর পৌরসভাসহ দেশের ৬১টি পৌরসভার তফশিল ঘোষণা করে। ইভিএম-এ ভোট গ্রহণ হবে বলে ইসি জানিয়েছে।

তফশিল ঘোষণার পর ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ তাঁদের দলীয় প্রার্থীর নাম প্রস্তাব করে কেন্দ্রীয় সেলে জমা দেয়ার নির্দেশ দেয়। এরই প্রেক্ষিতে আজ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রার্থী যাচাই-বাচাই করতে এক যৌথ সভা আয়োজন করে।

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন ও সাধারাণ সম্পাদক রেজাউল করিম রিজু বলেন, জেলা কমিটির নির্দেশনায় দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য আমরা সভা করেছি। তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিত্বে মনোয়ন প্রত্যাশীর নাম জেলা কমিটির নিকট পাঠানো হবে।

তফশিল অনুযায়ী আগামী ২০ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাচাই ২২ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •