• ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ইংল্যান্ডে আরো শিথিল হয়েছে লকডাউন

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ৩০, ২০২১
ইংল্যান্ডে আরো শিথিল হয়েছে লকডাউন

বিবিএন নিউজ ডেস্ক: ইংল্যান্ডে ২৯ মার্চ সোমবার থেকে লকডাউন শিথিলের ক্ষেত্রে বেশ পরিবর্তন আনা হয়েছে । গতকাল সোমবার থেকে দুই পরিবারের ৬ জন বা তার কম বাসিন্দা ঘরের বাইরে একত্রিত হতে পারবেন। বাইরে দেখা করা গেলেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। দুই ঘরের বাসিন্দারা গার্ডেনে দেখা মিলিত হওয়ার সময় পানি কিংবা টয়লেট সুবিধান নিতে ঘরের ভিতরে প্রবেশ করতে পারবেন।

খেলাধূলার ক্ষেত্রে টেনিস এবং গলফ খেলার অনুমতি সোমবার থেকে দেয়া হয়েছে। মানুষজন তাদের স্থানীয় ক্লাব মাঠে আবারো জড়ো হতে পারবে। একই সাথে টেনিস, বাসকেট বল কোট চালু চালু হবে সাথে খোলা জায়গার সুইমিংপুল ব্যবহার করা যাবে।

সোমবার থেকে স্টে এট হোম বার্তাটি পরিবর্তিত হয়ে হবে ‘মিনিমাইজ ট্রাভেল’। ব্রিটেনের নাগরিকদের এখনো বিদেশ ভ্রমনের সুযোগ দেয়া হয়নি। যর্থাথ কারন ছাড়া কাউকে ব্রিটেনের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সোমবার থেকে ১৫ জন নাগরিক একত্রিত হতে পারবেন ঘরের বাইরে বৈধ যেকোন অনুষ্ঠানের জন্য, এর মধ্যে ৫ বছরের কম বয়সী শিশু থাকলে তাদের এই গণনায় আনা হবে না।

এদিকে আগামী ১২ এপ্রিল থেকে অপ্রয়োজনীয় পণ্যের দোকান চালুর করার অনুমতি দেয়া হচ্ছে। সে সময় চালু হতে পারে ইনডোর জিম সুবিধা, সেলুন হেয়ার ড্রেসারের দোকানসহ একাদিক ব্যবসা প্রতিষ্ঠান।