• ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ইংল্যান্ডে শুরু হয়েছে আক্সফোর্ড আস্ট্রাজেনিকার করোনা ভ্যাকসিন প্রদান

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৪, ২০২১
ইংল্যান্ডে শুরু হয়েছে আক্সফোর্ড আস্ট্রাজেনিকার করোনা ভ্যাকসিন প্রদান

বিবিএন নিউজ ডেস্ক : ব্রিটেনে সোমবার থেকে অক্সফোর্ড আস্ট্রাজেনিকার করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। সকাল সাড়ে ৭টায় অক্সফোর্ডের চার্চিল হাসপাতালে ৮২ বছর বয়সী ডায়ালাইসিস রোগি ব্রায়ান পিংকার গ্রহন করলেন ব্রিটেনের প্রথম অক্সফোর্ড আস্ট্রাজেনিকার করোনা ভ্যাকসিন।প্রাথমিক অবস্থায় ৫শ ৩০ হাজার ডোজ অক্সফোর্ড আস্ট্রাজেনিকার ভ্যাকসিন প্রয়োগ করা হবে।

লন্ডন, অক্সফোর্ড, সাসেক্স, ল্যাঙ্কাশায়ার এবং ওয়ারউইকশায়ারের ৬টি হসপিটালে সোমবার থেকে এই ভ্যাকসিনগুলো প্রয়োগ করা হবে। হেলথ এন্ড সোস্যাল কেয়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, ব্রিটেনের শতাধিক জিপি এবং কেয়ারহোমে চলতি সপ্তাহের ভেতরে পাঠানো হবে অক্সফোর্ড আস্ট্রাজেনিকার ভ্যাকসিন।

এদিকে ব্রিটেনে আশঙ্কাজনক হারে বেড়েই চলছে করোনা সংক্রমন। রোববারও ৫০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। বিশেষ করে ইংল্যান্ডের অবস্থা ভয়াবহ। সংক্রমণ ঠেকাতে টিয়ার ফাইভ আরোপের পরিকল্পনা করছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। অন্যদিকে ২৪ ঘন্টার ভেতরে ইংল্যান্ডে জাতীয় লকডাউন আরোপের দাবী জানিয়েছে লেবার পার্টি।

নর্দার্ন আয়ারল্যান্ড এবং ওয়েলসে তাদের নিজস্ব লকডাউন চলছে। স্কটল্যান্ডে সোমবার করোনা বিধি নিষেধ রিভিউ করা হবে। স্কটল্যান্ডে পাঁচ স্তরের বিধি নিষেধ আরোপ রয়েছে।(ব্রিটবাংলা)