• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন মঞ্জুর

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ৯, ২০২৪
সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: সাবেক পরিকল্পনা মন্ত্রী ও সুনামগঞ্জ ৩ আসনের আওয়ামীলীগ দলীয় সাবেক সংসদ সদস্য এম এ মান্নানের জামিন মঞ্জুর করেছেন সুনামগঞ্জ সিনিয়র জেলা ও দায়রাজজ মো হেমায়েত উদ্দিনের আদালত। আদালত এম এ মান্নানের বয়স ও শারীরিক অবস্থা বিবেচনা করে ২০ হাজার টাকা মুচলেকায়  দুপুর আড়াইটায় জামিন মঞ্জুর করেন।

এর আগে মান্নানের জামিন শুনানিতে দু’পক্ষের আইনজীবীদের হট্টগোলের ঘটনার পরে বিব্রতকর অবস্থায় এজলাস ছাড়েন বিচারক।

পরে দুপুর আড়াইটায় শুনানির সময় নির্ধারণ করা হয়।

জানা গেছে, সকাল সাড়ে ১০টায় আদালতে বাদী ও আসামি পক্ষের আইনজীবীরা জামিন শুনানি শুরু করতে চাইলে বাদী পক্ষের আইনজীবীরা আদালতকে বলেন মামলাটি অস্বাভাবিকভাবে তারিখ পড়েছে। মঙ্গলবার মিস কেস করে আজ  বুধবার তারিখ পড়েছে। এটি অস্বাভাবিক ঘটনা।

বাদী পক্ষের আইনজীবীরা এই মামলার জামিন শুনানিতে প্রস্তুত নন। এ নিয়ে উভয়পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল হট্টগোল শুরু হয়। এক পর্যায়ে আদালতের বিচারক এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান। পরে আদালত দুপুর আড়াইটার দিকে মামলার জামিন শুনানির সময় নির্ধারণ করে দেন। আদালত এমএ মান্নানের বয়স ও শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে জামিন মঞ্জুর করেছেন। বাদীপক্ষের আইনজীবি এডভোকেট মল্লিক মইনউদ্দিন সোহেল  এডভোকেট মাসুক আলম ,এডভোকেট আব্দুল হক, এডভোকেট শেরেনুর আলী, এডভোকেট জিয়াউর রহিম শাহীন সহ অন্যান্য আইনজীবীরা বলেন অস্বাভাবিক ভাবে মামলার তারিখ ধার্য্য করায় আমরা অপ্রস্তুত ছিলাম না  তাই অন্য কোন দিন তারিখ ধার্য্য করার আবেদন জানাই। এছাড়াও সরকারের নিয়োগকৃত পিপি এপিপি গণ আসামীপক্ষের হয়ে কথা বলেন, রাষ্ট্রের  হয়ে কাজ করেন না, এটি ঠিক না। আসামীপক্ষের আইনজীবীদের বক্তব্য তারা ন্যায় বিচার পেয়েছেন।