• ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দোয়ারাবাজার সীমান্তে চোরাই পথে ভারতে পাচারকালে অটো রিকশা ভর্তি শিংমাছসহ আটক ১

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ১০, ২০২৪
দোয়ারাবাজার সীমান্তে চোরাই পথে ভারতে পাচারকালে অটো রিকশা ভর্তি শিংমাছসহ আটক ১

 

ছাতক প্রতিনিধি:দীর্ঘদিন ধরে নরসিংদী, নেত্রকোনা, কুমিল্লা, ব্রাক্ষনবাড়িয়া, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে পিকআপ ভর্তি দেশীয় শিং মাছ, মাগুড় মাছ, পাবদা মাছ, রুপালী ইলিশ, কুচিয়া দোয়ারাবাজার সীমান্ত দিয়ে চোরাই পথে ভারতে পাচার হয়ে আসছিল। এখনও প্রতি রাতে ভারতে পাচার হচ্ছে দেশীয় এসব মাছ। এমন তথ্যের ভিত্তিতে অনুসন্ধানী রিপোর্ট হয় দৈনিক শ্যামল সিলেটসহ একাধিক স্থানীয় ও জাতীয় পত্রিকায়। কিন্তু রহস্যজনক কারণে দোয়ারাবাজার থানা পুলিশ ও সীমান্তের বিজিবি সদস্যরা নিরব ছিল। অবশেষে সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পাচারকালে অটোরিকশা ভর্তি শিংমাছসহ নান্নু মিয়া নামের এক পাচারকারিকে আটক করেছে বিজিবি।
বিজিবি ও স্থানীয় সুত্রে যানা যায়, বিপুল পরিমাণ বাংলাদেশী শিংমাছ চোরাই পথে ভারতে পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) আওতাধীন বাংলাবাজার বিওপির টহল কোম্পানি কমান্ডার সুবেদার আবুল বাশার এর নেতৃ‌ত্বে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বড়খাল নামক স্থানে অটোরিকশা ভর্তি ১৯৫ কেজি বাংলাদেশী শিংমাছ সহ চোরাকারবারি নান্নু মিয়া (৩০)কে আটক করা হয়েছে। সে উপজেলার নরসিংপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের বাদশা মিয়ার পুত্র। এ সময় চোরাকারবারিরা বিজিবি’র উপর হামলা চালিয়ে আটক চোরাকারবারি নান্নু মিয়াকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বিজিবি’র প্রতিরোধের মুখে অন্যান্য চোরাকারবারিরা পালিয়ে যান।
বাংলাবাজার বিজিবি কোম্পানি কমান্ডার আবুল বাশার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ববিষয়ে দোয়ারাবাজার থানায় দায়ের করা হয়েছে। চোরাকারবারিদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।
দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতকে মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার দুপুরে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।