• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিলেটে সাবেক ৯জন মন্ত্রী-এমপি সিটি মেয়রসহ ৩শ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ৩, ২০২৪
সিলেটে সাবেক ৯জন মন্ত্রী-এমপি সিটি মেয়রসহ ৩শ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

 

বিবিএন ডেস্ক:সিলেটের অতিরিক্ত চিফ মেট্টোপলিটন আদালতে বিস্ফোরক আইন ১৯০৮ এর ৩/৪ ধারা সহ দণ্ডবিধি আইনের বিভিন্ন ধারায় সাবেক মন্ত্রী,এমপি,মেয়র সহ ৩৬০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলাটি দায়ের করেন নগরীর শাহজালাল উপ শহরের বাসিন্দা মো. ইমরান আহমদ।

২৯ আগস্ট দায়ের করা এ মামলায় আনজুমানে আল ইসলাহর সভাপতি ও সিলেট-৫ আসনের সাবেক সংসদ সদস্য মাও. হুছামুদ্দীন চৌধুরী সহ ৬০ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আর ২০০/৩০০ জনকে আসামি করা হয়।

মামলার অপর আসামিদের মধ্যে রয়েছেন সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ইমরান আহমদ,সিলেট-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার,সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি আহমদ আল কবির, সিলেট-৬ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ. বিএমএ নেতা ডা. এহতেশামুল হক চৌধুরী দুলা্ল,কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারোয়ার হোসেন,জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান লোকমান আহদ চৌধুরী,গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ঠিকাদার লুৎফুর রহমান, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী,সুনামগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন,গোয়াইনঘাট ডিগ্রি কলেজের পদচ্যুত অধ্যক্ষ ফজলুল হক,সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহদ,কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ, কানাইঘাটের লেঙ্গুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব, সিলেট জেলা পরিষদের সদস্য সুভাষ দাস,সিলেট চেম্বার সভাপতি তাহমিন আহমদ, জেলা পরিষদ সদস্য ফয়ছল আহমদ,বৈচিত্রময় সিলেট’র সম্পাদক আবুল কাশেম রুমন প্রমুখ।

বাদি মামলায় উল্লেখ করেন ৪ আগস্ট বিকেল ৫টায় সিলেট নগরীর সমবায় ভবনের সামনে ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচিতে আসামিরা সশস্ত্র হামলা চালিয়েছে।আন্দোলনকারীদের হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকও ব্যবহার করে আসামিরা।