• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ছাতক প্রেসক্লাবের উদ্যোগে কুলিল্লায় বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী-বস্ত্র বিতরণ

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ৩, ২০২৪
ছাতক প্রেসক্লাবের উদ্যোগে  কুলিল্লায় বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী-বস্ত্র বিতরণ

 

আতিকুর রহমান, ছাতক থেকেঃকুমিল্লা জেলায় আকস্মিক বন্যায় ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ভারতের ঢলে জেলার প্রতিটি উপজেলায় বন্যায় প্লাবিত হয়ে বসতবাড়ি, মাছের খামার, মৌসুমি ধান ক্ষেত, শাক সব্জি ও রাস্তাঘাটের সীমাহীন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে লাঙ্গলকোটা ও মনোহরগঞ্জ উপজেলা। এসব বন্যায় দূর্গতদের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাড়িয়েছে ছাতক প্রেসক্লাব ও ছাতক অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ। গত শুক্রবার ভোরে কুমিল্লা দক্ষিন জেলার মনোহরগঞ্জ ও লাঙ্গলকোটা উপজেলায় ট্রাক যোগে খাদ্য সামগ্রী নিয়ে পৌঁছেন সাংবাদিক নেতৃবৃন্দরা। ছাতক প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন তালুকদারের নেতৃত্বে দুই উপজেলার বিভিন্ন বন্যা দূর্গত মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয় খাদ্য সামগ্রী। দিনব্যাপী খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি বিতরণ করা হয় বস্ত্রও।

খাদ্য সামগ্রী বিতরণ পূর্ব মনোহরগঞ্জের মুন্সিরহাট উত্তর হাওলা এলাকায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ছাতক প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার বলেন, ভারতের পানিতে আকস্মিক ভয়াবহ বন্যায় ফেনি, নোয়াখালী, কুমিল্লা ও সিলেটের মৌলভীবাজার এবং হবিগঞ্জে ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, ক্ষেত-খামারসহ রাস্তাঘাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অনেক প্রাণও গেছে এ বন্যায়। এমন ক্ষতি কখনও পূরণ হবার নয়। তিনি বলেন দূর থেকে ক্ষতিগ্রস্ত এইসব এলাকার মানুষের দু:খ কষ্ট দেখে সহ্য হয়নি তাই সাধ্যানুযায়ী কিছু মানুষের জন্য চাল, ডাল, তেল, লবন, গুড়, চিড়া, মুড়ি ও বোতলজাত পানি এনেছেন। তিনি এসব ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়াতে সরকারসহ সমাজের প্রতিটি বৃত্তশালী মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

ছাতক প্রেসক্লাবের সদস্য মুশাহিদ আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, খেলাফত মজলিস কুমিল্লা জেলার সিনিয়র সহসভাপতি মাওলানা বুরহান উদ্দিন সিদ্দিকী, ছাতক প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কাজী রেজাউল করিম রেজা, কোষাধ্যক্ষ আতিকুর রহমান, ছাতক অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এইচ খালেদ, ছাতক প্রেসক্লাবের সদস্য আরিফুর রহমান মানিক, ছাতক অনলাইন প্রেসক্লাবের সহসভাপতি ফজল উদ্দিন, সদস্য পাপলু মিয়া প্রমুখ।

পরে খেলাফত মজলিস নেতা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় মনোহরগঞ্জ মুন্সিরহাট উত্তরহাওলা ও পর্যায়ক্রমে লাঙ্গলকোট এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের ঘরে ঘরে বস্ত্রসহ প্যাকেটজাত খাদ্য সামগ্রী ও বোতলজাত বিশুদ্ধ পানি বিতরণ করা হয়।