• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

এনায়েতপুর থানায় ১৩ পুলিশ সদস্য নিহত

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ৪, ২০২৪
এনায়েতপুর থানায় ১৩ পুলিশ সদস্য নিহত

 

বিবিএন ডেস্ক:সিরাজগঞ্জে এনায়েতপুর থানায় হামলা চালিয়ে ১৩ পুলিশকে হত্যা করেছে দুর্বৃত্তরা। রবিবার (৪ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার (মিডিয়া) এনামুল হক সাগর কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত ১৪ জন পুলিশ সদস্যের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এর মধ্যে কুমিল্লায় একজন এবং এনায়েতপুরে ১৩ জন।
দুপুর ২টার দিকে থানায় হামলা করে আন্দোলনকারীরা। এ সময় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় আন্দোলনকারীরা থানায় ঢুকে পুলিশ সদস্যদের পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ পাওয়া গেছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, থানার সামনে ও ভেতরে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে নিহতদের মরদেহ। রবিবার সন্ধ্যা পৌনে ৭টায় এ প্রতিবেদন লেখার সময় সেখানে পড়ে থাকা মরদেহগুলো উদ্ধার করা হয়নি। জেলা সদর থেকে পুলিশ এসে মরদেহ উদ্ধারের চেষ্টা চলছে বলে পুলিশ সুপার অফিস সূত্রে জানা গেছে। মরদেহের নাম, পরিচয় বা পদবী শনাক্ত হয়নি।

রাজশাহী রেঞ্জের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইডি বিজয় বসাক জানিয়েছেন, কারা এই হামলা চালিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে। আমরা ওই এলাকায় ঢোকার চেষ্টা করছি, কিন্তু এখনো পারছি না।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রবিবার সকাল থেকে অসহযোগ কর্মসূচি পালন করা হচ্ছে। একদফা দাবিতে অসহযোগ আন্দোলন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ চলছে।

রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিক্ষোভ ও সমাবেশ করছেন আন্দোলনকারীরা।
পাল্টা কর্মসূচিতে মাঠে নেমেছে আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। বিভিন্নস্থানে সংঘর্ষে পুলিশসহ এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এদিকে রবিবার (৪ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ ঘোষণা করেছে সরকার। তবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে কারফিউ প্রত্যাখ্যান করা হয়েছে।

এ ছাড়া আগামী সোম, মঙ্গল ও বুধবার সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।(সূত্রঃকালের কন্ঠ)