• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিলেটে সাংবাদিক এটিএম তুরাবকে হত্যার প্রতিবাদে বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ২৪, ২০২৪
সিলেটে সাংবাদিক এটিএম তুরাবকে হত্যার প্রতিবাদে বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল

বিচার বিভাগীয় তদন্ত ,দোষীদের শাস্তি প্রদান ও পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের দাবী

বিবিএন ডেস্ক:গত ২৩ জুলাই মঙ্গলবার বিকাল ৭টায় বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের উদ্যোগে সিলেটের বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক জালালাবাদ পত্রিকার স্টাফ রিপোর্টোর এটিএম তুরাবকে গুলি করে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি সেন্টারে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।
সংগঠণের সভাপতি কে এম আবুতাহের চৌধুরী ও সাধারন সম্পাদক খান জামাল নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জালালাবাদ সম্পাদক জনাব মুকতাবিস-উন-নুর ।সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন -ডঃ এম এ আজিজ ,ব্যারিষ্টার নাজির আহমদ,ব্যারিষ্টার আব্দুস শহীদ ,বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা,সাংবাদিক সাঈদ চৌধুরী ,সাংবাদিক এনাম চৌধুরী ,হাজী মোহাম্মদ হাবিব ,জামান আহমদ সিদ্দিকী,অধ্যাপক আব্দুল হাই ,কবি শিহাবুজ্জামান কামাল ,মাওলানা আব্দুল কুদ্দুছ,মুফতি সালেহ আহমদ ,আনোয়ার হোসেন ,সাংবাদিক জয়নাল আবেদীন ,হাজী ফারুক মিয়া ,মোহাম্মদ শফিক খান ,আলহাজ্ব নুর বক্স ,,এডভোকেট আমিরুল ইসলাম নাজমুল, চ্যারিটি ব্যক্তিত্ব এম এ লতিফ প্রমুখ ।
সভায় বক্তারা -সিলেট শহরে দায়িত্ব পালনরত অবস্থায় জাতীয়ভাবে গোল্ড মেডাল প্রাপ্ত সাংবাদিক এটিএম তুরাবকে পুলিশ কর্তৃক নৃশংসভাবে গুলি চালিয়ে হত্যার তীব্র্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয় ।
সভায় বক্তারা বলেন যে -সাংবাদিক তুরাবের মরদেহে ৭৮ টি বুলেটের চিহ্ণ পাওয়া গেছে ।এমন নিষ্ঠুর হত্যাকাণ্ডের জন্য বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষী পুলিশ কর্মকর্তাকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আহ্বান জানানো হয় ।
বক্তারা বলেন -সাংবাদিক তুরাবের পিতা মরহুম আব্দুর রহিম ছিলেন বিয়ানীবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ।সাংবাদিক তুরাব মাত্র দুইমাস আগে বিয়ে করেন ।একজন দক্ষ সাংবাদিককে কেন নিষ্ঠুরভাবে হত্যা করা হলো তার জরুরী তদন্তের মাধ্যমে হত্যাকারীর শাস্তি নিশ্চিত করতে হবে ।নিহত সাংবাদিক পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের জন্য বক্তারা আহ্বান জানানো হয় ।
সভায় -কোটা বিরোধী আন্দোলনের সময় আরো যত সাংবাদিক ও ছাত্র পুলিশ ও সন্ত্রাসী বাহিনীর গুলিতে শহীদ হয়েছেন তাদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয় ।
সভায় সাংবাদিক তুরাবসহ সকল শহীদানদের প্রতি দোয়া করা হয় ।দোয়া পরিচালনা করেন -ইক্বরা বাংলা টিভির জনপ্রিয় উপস্থাপক ,বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি সালেহ আহমদ ।
সংবাদ পরিবেশক
কে এম আবুতাহের চৌধুরী