• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ঢাকা মেডিকেলে শিক্ষার্থীদের ওপর ফের হামলা ছাত্রলীগের

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১৫, ২০২৪
ঢাকা মেডিকেলে শিক্ষার্থীদের ওপর ফের হামলা ছাত্রলীগের

ডেস্ক নিউজ: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ফের হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

সোমবার (১৫ জুলাই) বিকাল সাড়ে ৫টায় ঢাকা মেডিকেলের সামনে থাকা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। পরে ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের পালটাপালিটি ধাওয়ার ঘটনা ঘটে।

 

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এতে সাংবাদিকসহ শতাধিক শিক্ষার্থী আহত হন। বিকাল সাড়ে ৩টার পর থেকে চিকিৎসা নিতে ঢামেকে আহত শিক্ষার্থীদের ভিড় বাড়তে থাকে। বিকাল ৫টার দিকে ঢাকা মেডিকেলের ভেতরে শোডাউন ও ইটপাটকেল ছোড়ে ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের একদল কর্মী শহিদ মিনার থেকে মেডিকেলের দিকে আসছিলেন। মেডিকেলের সামনে শিক্ষার্থীদের জটলা দেখতে পেয়ে তারা ধাওয়া দেয়। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ইটপাটকেল ছোড়েন। ইটের আঘাতে একজন পথচারী আহত হন।

 

পরে লাঠিসোটা নিয়ে বিকাল ৫টা ২৫ মিনিট পর্যন্ত মেডিকেলের ভেতরে-বাইরে শোডাউন দেয় ছাত্রলীগ।এ সময় ঢামেকের বাইরের রাস্তায় আহতের সঙ্গে আসা একদল শিক্ষার্থীর ওপর হামলা করে ছাত্রলীগ। পরে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

 

শিক্ষার্থীরা বলেন, আমরা আহত শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছি। ছাত্রলীগ এখানে এসেও আমাদের ওপর হামলার চেষ্টা করছে। এমনকি যারা আসছেন হাসপাতালের পথে, তাদেরকেও হামলা করছেন।

 

এ সময় ওই এলাকায় ছয়টি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মেডিকেলের বাইরে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান করছেন। সেখানে পুলিশের কোনো সদস্য দেখা যাচ্ছে না। তবে সন্ধ্যার দিকে জরুরি বিভাগে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।