• ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ছাতকে চেয়ারম্যান প্রার্থী মাহমুদ আলীর মোটর সাইকেল শোভাযাত্রা:মুচলেকা নিয়ে প্রার্থীকে সতর্ক করলো প্রশাসন

bilatbanglanews.com
প্রকাশিত মে ১৪, ২০২৪
ছাতকে চেয়ারম্যান প্রার্থী মাহমুদ আলীর মোটর সাইকেল শোভাযাত্রা:মুচলেকা নিয়ে প্রার্থীকে সতর্ক করলো প্রশাসন

ছাতক প্রতিনিধি:প্রচারণায় নেমেই হোঁচট খেয়েছেন ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মাহমুদ আলী। আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে ছাতক উপজেলা পরিষদ নির্বাচন। এজন্য মনোনয়ন পত্র দাখিল,বাছাই,প্রত্যাহার পর্ব শেষে ১৩ মে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং কর্মকর্তা।

প্রতীক বরাদ্দ পেয়েই নির্বাচনী প্রচার প্রচারণায় নেমে পড়েন প্রতিদ্বন্দ্বী প্রার্থীগন। প্রচারনার অংশ হিসেবে আজ মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় ছাতক শহরে মোটর সাইকেল বহর নিয়ে শোডাউন করেন মোটরসাইকেল প্রতীক প্রাপ্ত প্রার্থী মাহমুদ আলী।

খবর পেয়ে পুলিশ উপজেলা চত্বর এলাকা থেকে তাদের শোডাউনে অংশ নেয়া ৩ টি মোটরসাইকেল আটক করে সহকারী রিটার্নি কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসে। এসময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহমুদ আলী উপস্থিত হয়ে নির্বাচনী আচরণ বিধি পুরোপুরি ভাবে তিনি অবহিত নন বলে ক্ষমা প্রার্থী হন। এবং আর কখনো আচরণ বিধি লঙ্ঘিত হবে না বলে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত মুচলেকা দিয়ে জরিমানা থেকে রক্ষা পান।

এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ছাতক উপজেলা নির্বাহী অফিসার গোলাম মুস্তাফা মুন্না বলেন, এক প্রার্থী কর্তৃক নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে মোটরসাইকেল শোডাউনের খবর পেয়ে থানা পুলিশকে সাথে নিয়ে তাৎক্ষণিক শোডাউন বন্ধ করে দেই।

পরে ওই প্রার্থীকে আমার কার্যালয়ে তলব করে ব্যাখ্যা চাওয়া হলে, তিনি বিষয়গুলো জানতেন না মর্মে জানান। পরে এরকম আর আচরন বিধি লঙ্ঘিত হবে না মর্মে লিখিত মুচলেকা দিয়ে ক্ষমা প্রার্থী হলে জরিমানা করা হয়নি। তিনি বলেন আমরা খুব দ্রুত সকল প্রার্থীদের নিয়ে আচরণ বিধি সম্পর্কিত এটি সভা করবো।##