• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ছাতকে মায়ের কবরের পাশে শায়িত হলেন এমপি মানিকের ভাই জুয়েল

bilatbanglanews.com
প্রকাশিত মে ৩, ২০২৪
ছাতকে মায়ের কবরের পাশে শায়িত হলেন এমপি মানিকের ভাই জুয়েল

নিজস্ব প্রতিবেদক:সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য,সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুহিবুর রহমান মানিকের ছোট ভাই মোস্তাফিজুর রহমান জুয়েলের দুই দফা জানাজা শেষে বৃহস্পতিবার (২ মে) আমেরতল গ্রামের পারিবারিক কবরস্থানে মায়ের পাশে তাকে সমাহিত করা হয়েছে।

মরহুম মোস্তাফিজুর রহমান জুয়েলের প্রথম জানাজা বৃহস্পতিবার সকাল ১১ টায় মন্ডলীভোগ লাল মসজিদে এবং দ্বিতীয় জানাজা গ্রামের বাড়ি আমেরতল বাজারে দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হয়। জানাজায় ছাতক এবং দোয়ারাবাজার সহ বিভিন্ন এলাকার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। দু’উপজেলার আওয়ামীলীগ, জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের লোকজন ও উপস্থিত ছিলেন।

গত বুধবার (১ মে) সকাল ১০.৩০ টায় ছাতক শহরের মন্ডলীভোগের বাসায় ইন্তেকাল করেছেন তিনি ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৫৬ বছর। ছাত্র জীবন কালে অত্যন্ত মেধাবী মোস্তাফিজুর রহমান জুয়েল ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয় নিয়ে কৃতিত্বের সঙ্গে মাস্টার্স পাস করেন। ব্যক্তি জীবনে তিনি অকৃতদার ছিলেন।

জানাজারপূর্বে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন,দোয়ারা বাজার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ ইদ্রিছ আলী বীর প্রতিক, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সিলেট জজ কোর্টের জিপি এডভোকেট রাজ উদ্দিন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, সুনামগঞ্জ জজ কোর্টের পিপি এডভোকেট খায়রুল কবির রোমেন,ছাতক পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল ওয়াহিদ মজনু, সুনামগঞ্জ জজ কোর্টের জিপি এডভোকেট আক্তারুজ্জামান সেলিম,জাতীয় চক্ষু ইন্সটিটিউটের পরিচালক মরহুমের সহপাঠী ডাক্তার জহিরুল ইসলাম অচিনপুরী ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) ফজলুর রহমান, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ, দোয়ারা বাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান তানভীর আল আশরাফি চৌধুরী, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও নিজাম উদ্দিন বুলি, ছাত্রলীগের কেন্দ্রীয় সহসভাপতি আল আমিন রহমান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. চান মিয়া,দোয়ারা উপজেলা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ, ছৈলা আফজলাবাদ ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ,ভোগলাবাজার ইউপি চেয়ারম্যান মিলন খান, বিএনপি নেতা আবু হুরায়রা ছুরত, ছাতক উপজেলা আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন,দোয়ারা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আমিরুল হক,সাবেক চেয়ারম্যান শাহজাহান মাস্টার,পাণ্ডারগাওঁ ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম কিরন,ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, সাবেক চেয়ারম্যান, আরিফুল ইসলাম জুয়েল,মাওলানা ফজলুর রহমান। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মুহিবুর রহমান মানিক এমপি। জানাজা পূর্ব পৃথক অনুষ্ঠান পরিচালনা করেন ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল আহমদ চেয়ারম্যান।

এদিকে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ছোট ভাইয়ের মৃত্যুতে বিভিন্ন মহলের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। শোক বার্তায় তাঁরা মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শোক প্রকাশ করেছেন ভারতের ডেপুটি হাইকমিশনার ( সিলেট) চন্দ্র শেখর, সাবেক বিচারপতি মিফতা উদ্দিন চৌধুরী রুমী,সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন,সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল মরহুমের সহপাঠী ডাক্তার শিশির চক্রবর্তী, জাতীয় চক্ষু ইন্সটিটিউটের পরিচালক ও মরহুমের সহপাঠী ডাক্তার জহিরুল ইসলাম অচিনপুরী,এড. নজরুল ইসলাম,ছাতক সরকারি কলেজের সাবেক প্রিন্সিপাল মঈন উদ্দিন আহমেদ, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, জাউয়াবাজার ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনি শংকর ভৌমিক,ছাতক প্রেসক্লাব একাংশের সভাপতি সৈয়দ হারুন অর রশিদ, পৌর সভার প্যনেল মেয়র তাপস চৌধুরী,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল আলীম, সহ সভাপতি বদর উদ্দিন আহমেদ এড. মাসুম আহমদ, এড.ছায়াদুর রহমান ছায়াদ,এড.আশিক আলী,এড, জমির উদ্দিন,এড আব্দুস সালাম,এড.মনির উদ্দিন, এড,সামসুর রহমান সহ সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষাবিদ,আইনজীবী,কর্মকর্তা,বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
আমেরতল বাজারে জানাজা পড়ান মরহুমের চাচা মাওলানা আব্দুল হাই।