• ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সৈয়দ আফসার উদ্দিন এমবিই আর নেই:লন্ডন বাংলা প্রেস ক্লাবের শোক,আজ বাদ জোহর জানাজা

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ১৩, ২০২৪
সৈয়দ আফসার উদ্দিন এমবিই আর নেই:লন্ডন বাংলা প্রেস ক্লাবের শোক,আজ বাদ জোহর জানাজা

বিবিএন ডেস্ক : চ্যানেল এস টেলিভিশনের সিনিয়র নিউজ প্রেজেন্টার বিশিষ্ট সাংবাদিক, শিক্ষক সৈয়দ আফসার উদ্দিন মিঠু ইন্তেকাল করেছেন । ১২ই এপ্রিল শুক্রবার ভোররাত ২.২০ মিনিটের সময় লন্ডনের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহ ই ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৯ বছর। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন খ্যাতিমান এই সাংবাদিক।
প্রয়াত আফসার উদ্দিন একজন জনপ্রিয় ও সজ্জন ব্যক্তি হিসেবে কমিউনিটিতে ব্যাপক জনপ্রিয় ছিলেন। শিক্ষকতা পেশা ছাড়াও বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস, ভয়েস অব আমেরিকা, বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে কাজ করার পর মৃত্যুর আগ পর্যন্ত তিনি যুক্তরাজ্যের জনপ্রিয় বাংলা টিভি ‘চ্যানেল এস’ এর সংবাদ পাঠক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সাংবাদিকতা ও কমিউনিটি উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে জীবিতাবস্থায় তিনি এমবিই এবং ফ্রিম্যান অব দ্যা সিটি খেতাবে ভূষিত হন।
বাংলাদেশের রাজধানী শহর ঢাকায় বেড়েওঠা সৈয়দ আফসার উদ্দিনের পৈতৃক বাড়ী চট্টগ্রাম জেলার মিরেশ্বরাই উপজেলার বারই ইয়ারহাট এলাকায়। তাঁর শশুড় বাড়ী সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামে।

শনিবার নামাজে জানাজা
১৪ এপ্রিল শনিবার বাদ জোহর ইস্ট লন্ডন মসজিদে মরহুম সৈয়দ আফসার উদ্দিনের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে। মরহুমের স্ত্রীর বড়ভাই লন্ডনের সুপরিচিত সলিসিটর সৈয়দ শাহীন মিডিয়াকে জানিয়েছেন, জোহরের নামাজের পরপরই নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজার পর মরদেহ দেখার কোনো সুযোগ নেই জানিয়ে সৈয়দ শাহীন বলেন, শনিবার সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ব্রিকলেন মসজিদে সর্বসাধারণকে তাদের প্রিয় ব্যক্তি সৈয়দ আফসার উদ্দিনের মরদেহ দেখানোর পারিবারিক সিদ্ধান্ত হয়েছে।
নামাজে জানাজা শেষে চিগওয়েলের ওক লেইনস্থ গার্ডেন অব পিস গোরস্থানে শেষ শয্যায় শায়িত হবেন কমিউনিটির প্রিয়মূখ সৈয়দ আফসার উদ্দিন।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের শোক
এদিকে ব্রিটেনের বাংলাভাষী গণমাধ্যমের অত্যন্ত পরিচিত ও প্রিয়মুখ, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, চ্যানেল এস-এর সিনিয়র নিউজ প্রেজেন্টার ও লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য সৈয়দ আফসার উদ্দিন এমবিই’র মৃত্যুতে প্রেস ক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন । ক্লাব সভাপতি মোহাম্মদ জুবায়ের, সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ ও কোষাধ্যক্ষ সালেহ আহমেদ এক শোকবার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জ্ঞাপন করেন । নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনার পাশাপাশি তাঁর স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তি দানের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন।(সাপ্তাহিক দেশ)