• ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বার্মিংহামে নন মুসলিমদের সম্মানে ইফতার অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ৯, ২০২৪
বার্মিংহামে নন মুসলিমদের সম্মানে ইফতার অনুষ্ঠিত

 

এনামুল হক এনাম,বার্মিংহাম থেকে:যুক্তরাজ‍্যের বার্মিংহামের এডাম মসজিদ এন্ড দাওয়াহ একাডেমির উদ‍্যোগে নন মুসলিমদের সম্মানে রামাদানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ৭ এপ্রিল রোববার স্থানীয় ব্রাঙ্কউইচ রোডে অবস্থিত মসজিদের হলরুমে প্রায় অর্ধ শতাধিক সাদা এবং কালো বর্ণের নন মুসলিম নারী এবং পুরুষ এই প্রোগ্রামে অংশ গ্রহণ করেন।

ইফতারের আগে অসাধারণ কোরআন তেলাওয়াত মন্ত্রমুগ্ধের মতো শুনেন মেহমানবৃন্দ। এরপর মসজিদের প্রধান ইমাম ও খতিব শায়খ ডক্টর আব্দুল ওয়াহিদ এবং ইমাম শায়খ আব্দুল কাইউম ইসলামের বাস্তবিক সৌন্দর্য, রামাদানের তাৎপর্য এবং মুসলিম ও নন মুসলিম বন্ধুদের দায়দায়িত্ব নিয়ে সুন্দর বক্তব্য উপস্থাপন করেন।

এরপর বেশ কয়েকটি চার্চের প্রধানগণও তাদের অভিমত ব‍্যক্ত করেন। তারা এই অসাধারণ এবং অনন্য আয়োজনকে স্বাগত জানিয়ে মসজিদ কর্তৃপক্ষে ধন্যবাদ জানান। পাশাপাশি ক্লাইমেট চেঞ্জ সহ সমাজের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে একসাথে বন্ধুত্বের হাত নিয়ে কাজকরার আশাবাদ ব‍্যক্ত করেন।

ইফতারের পর মসজিদে মাগরিবারে নামাজ সরাসরি প্রত‍্যক্ষ করে নন মুসলিম মেহমানবৃন্দ। পরে মেহমানবৃন্দের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।