• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

তাহিরপুরে যাদুকাটা নদীতে স্টিল বডি, ও বারকি নৌকার সংঘর্ষে নিহত ২

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ৪, ২০২৩
তাহিরপুরে যাদুকাটা নদীতে স্টিল বডি, ও বারকি নৌকার সংঘর্ষে নিহত ২

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ : সুনামগন্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে স্টিল বডির  ধাক্কায় বারকী নৌকা ডুবে ২ শ্রমিক নিহত ও ৩ জন আহত হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৭ টায় নিহত দুই শ্রমিককের লাশ উদ্ধার করে  পুলিশ।

নিহতরা হলেন, তাহিরপুর উপজেলার চিকসা গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে নূরুল আমিন(২৬), একই গ্রামের আব্দুস শহীদের ছেলে সামায়ুন কবির(৩০)।

আহতরা হলেন, একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে আব্দুল ওয়াহিদ(৪৮), আতর আলীর ছেলে আব্দুল ওযুদ(৪৩) ও আব্দুর নূরের ছেলে মনির মিয়া(২৬)। এর মধ্যে আহত আব্দুল ওয়াহিদকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও আব্দুল ওযুদ এবং মনিরকে সুনামগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার আনুমানিক সন্ধ্যা ৬ টায় বারকী শ্রমিক নূরুল আমিন, সামায়ুন কবির, আব্দুল ওয়াহিদ, আব্দুল ওযুদ ও মনির মিয়া একটি বারকী নৌকায় করে কাজ শেষে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে যাদুকাটা নদীর জামাইল্লারচর এলাকায় পৌছলে বিপরীত দিকে থেকে আসা একটি ড্রেজার স্টিলবডি নৌকা  বারকী শ্রমিকবাহী নৌকার উপর উঠে যায়। এতে বারকী নৌকাটি ডুবে গিয়ে আব্দুল ওয়াহিদ, আব্দুল ওযুদ ও মনির মিয়াকে আহত অবস্থায় উদ্ধার করা হলে নূরুল আমিন, সামায়ুন কবির নদীতে নিখোঁজ হন।
খবর পেয়ে তাহিরপুর থানা পুলিশ ও সুনামগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে রাতভর আভিযান চালিয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিরা রোববার সকাল সাড়ে ৭ টার দিকে নূরুল আমিন, সামায়ুন কবিরের লাশ উদ্ধার করে।

তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতদের লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।