• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কমিউিনিটি পুলিশিং কে আরও স্মার্ট করতে হবে:ডিসি সুনামগঞ্জ 

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৬, ২০২৩
কমিউিনিটি পুলিশিং কে আরও স্মার্ট করতে হবে:ডিসি সুনামগঞ্জ 
লতিফুর রহমান রাজু,  সুনামগঞ্জ ::পুলিশ জনতা ঐক্য করি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি, এ প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়েছে।

গত শনিবার বিকেলে শহরের শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়, এর পূর্বে সুনামগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের করা হয় র‌্যালিটি শহরের আলফাত উদ্দিন স্কয়ার রোড এলাকা হয়ে মিলনাতনে গিয়ে মিলিত হয়।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. এহসান শাহের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার শুভাষীশ ধর’এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, ,  সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, সদর উপজেলা পুলিশিং কমিউিনিটির সভাপতি নুরুল রব চৌধুরী প্রমুখ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ।

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মো. এহসান শাহ বলেন, আমরা জনগণের প্রতি কৃতজ্ঞ, কারণ অপরাধ সংঘটের ৯০ থেকে ৯৫ শতাংশ খবর আসে সাধারণ জনগণের মধ্য দিয়েই, তাই পুলিশ জনগণের বন্ধু। এই কমিউনিটি পুলিশিংকে আমাদের স্মার্ট করতে হবে এবং সেটি আপনাদের সহযোগিতায় সেজন্য আমরা সবাইকে নিয়ে এগিয়ে যেতে চাই।

আলোচনা সভার শুরুতে কোরআন ও গীতা পাঠ করেন, কনস্টেবল আশরাফুল ইসলাম ও চৌতি রাণী দাস। এছাড়া সভায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং ডে’র সদস্য পুরস্কার পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ ও শ্রেষ্ঠ অফিসারের পুরস্কার পেয়েছেন এসআই আনোয়ার হোসেন।