• ৮ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

ইস্টহ্যান্ডসের আয়োজনে লন্ডনে বাগান প্রেমীদের মিলন মেলা

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ২১, ২০২৩
ইস্টহ্যান্ডসের আয়োজনে লন্ডনে বাগান প্রেমীদের মিলন মেলা

 

বিবিএন ডেস্ক:লন্ডনের টাওয়ার হ্যামলেটস ও নিউহ্যাম এলাকায় বসবাসরত বাগান প্রেমিদের মিলন মেলা বসেছিল। শুক্রবার ১৫ সেপ্টেম্বর পূর্ব লন্ডনের একটি হলে এ মিলন মেলার আয়োজন করে আন্তজার্তিক চ্যারিটি সংস্থা ইস্টহ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটির সংস্থা।

বাগান নিয়ে সংক্ষিপ্ত ডকুমেন্টারি প্রদর্শনের মধ্য দিয়ে আয়োজিত অনুষ্ঠানে ইস্ট হ্যান্ডস এর চেয়ারম্যান নবাব উদ্দিনের সভাপতিত্বে ও সাংবাদিক আসম মাসুমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস এর স্পিকার কাউন্সিলর জাহেদ বক্স চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক প্রেসিডেন্ট একরামুল কবির।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আজম খান, বাংলাদেশ সেন্টারের সেক্রেটারি দেলোয়ার হোসেন, ট্রাস্টি ও আর্থিক পরামর্শকারী বাবলুল হক, ওতাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল।

এছাড়া সম্মাননা ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে অংশ নেন, জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এস এর সংবাদ পাঠক ডাঃ জাকি রেজওয়ানা আনোয়ার, লন্ডন বাংলা প্রেস ক্লাবের ট্রেজারার সাংবাদিক সালেহ আহমদ, প্রথম নির্বাহী সদস্য আহাদ চৌধুরী বাবু, ট্রাস্টী, ট্রেনিং সেক্রেটারি ও সাংবাদিক ইমরান আহমেদ, সাংবাদিক আলাউর রহমান শাহীন, ইস্ট হ্যান্ডসের দূত ও সাংবাদিক পলি রহমান, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সহকারী ট্রেজারার মোঃ আবদুল কাইয়ুম, বিডিনিউজ২৪ এর সম্পাদক বিশ্বজিৎ দাশ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের কমিউনিকেশন সেক্রেটারি মো আবদুল হান্নান। প্রকল্প সমন্বয়কারী দায়িত্বে ছিলেন রুমানা রাখী ।

টাওয়ার হ্যামলেটস এবং নিউহ্যাম কাউন্সিলের ২৮ জন বাসিন্দা তাদের নিজস্ব বাগানে সবজি চাষ এবং অন্যকে উৎসাহিত করার জন্য তাদেরকে গ্যাডেনিং চ্যাম্পিয়ন হিসাবে পুরস্কার এবং সার্টিফিকেট দেয়া হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন-মুমিন খান, মোহাম্মদনুরুল হক লালা মিয়া. শাহীন আহমেদ, সৈয়দ নুরুল ইসলাম, সৈয়দা রুকসানা ইসলাম, জোবেরা খাতুন, সুলতানা চৌধুরী, ফারুক মিয়া, আজম খান, সাঈদ চৌধুরী (শোবুজ), আব্দুল ওয়াদুদ তুহিন, জাহিদুল হক, আবুল কালাম, আজাদ খান, হারুনমিয়া, শাহজাহান, মোঃ মারুফ মিয়া, শাবুল চৌধুরী, জনাব হাবিবুর রহমান, গাজী হাসান আব্দুল লতিফ, রেজাউল করিম মৃধা, আব্দুল সালাম শেখ, আনোয়ারা খানম শেখ, আনোয়ারা বেগম, মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, লিটন হোসেন, আবুল হাসনাত ও মুসাদ্দিক ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিলেতের যান্ত্রিক জীবনে শত ব্যস্ততার মাঝেও যারা যে সকল মানুষ নিজেদের বাড়ির ফ্রন্ট কিংবা বেকগার্ডেনে এবং ছাদের উপর দেশি বিদেশি শাক সবজি চাষ করেন সেটা সবার মানসিক ও শারীরিক প্রশান্তি। পরিবশের ভারসাম্য রক্ষায় বাগানের গুরুত্ব অপরিসীম বলে জানান বক্তারা। বক্তারা ইস্ট হ্যান্ডস এর এমন আয়োজনের ভুয়সি প্রশংসা করেন। অনুষ্ঠানে টাওয়ার হ্যামলেটেস ও নিউহাম কাউন্সিলের বাগান প্রেমীদের হাতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বাগান প্রেমিদের এই অনুষ্ঠানের সহযোগিতায় ছিল ন্যাশনাল লটারি ফান্ড। সংবাদ বিজ্ঞপ্তি