• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রাঙামাটির ১৭ স্পট থেকে ২ দিনের ঝটিকা অভিযান আটক-৭০

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ২২, ২০২৩
রাঙামাটির ১৭ স্পট থেকে ২ দিনের ঝটিকা অভিযান আটক-৭০

 

|| মুহাম্মদ ইলিয়াস,রাঙামাটি প্রতিনিধি ||

রাঙামাটি শহরের ১৭ স্পটে পরপর ২ দিন দু’দফা ঝটিকা অভিযান চালিয়ে ফ্রী ফায়ার পাপজি গেইম, ক্যাসিনো খেলা ও আড্ডাবাজিসহ বখাটেপনার অভিযোগে ৭০ জন কিশোর- যুবককে আটক করেছে।

পুলিশ জানিয়েছে, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ’র সরাসরি তত্ত্বাবধানে ও কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুল আমিন’র নেতৃত্বে শহরের আড্ডাবাজি আখড়া খ্যাত ১৭ স্পটে রোববার (২০ আগষ্ট) ও সোমবার (২১ আগষ্ট) দিনগত রাতে অভিযান পরিচালনা করে ৭০ জন কিশোর-যুবককে আটক করেছে। ৭০ জন কিশোর-যুবকের মধ্যে রোববার ৩৭ জন ও সোমবার ৩৩ জনকে আটক করা হয়। এদের আটকের স্পটগুলো হলো, ওয়াপদা কলোনী, এডিসি, পর্যটন, ধনমিয়া, ওমদামিয়া, এসপি অফিসের নিচের এলাকা, শহীদ মিনার, উন্নয়ন বোর্ডের পিছনে, সিভিল সার্জন অফিস সংলগ্ন এলাকা, প্রবীন পার্ক,কাঠালতলী, বনরূপা ফরেস্ট কলোনি রোড, ট্রাইব্যাল আদাম, কালিন্দীপর, চিংহ্লা মারী স্টেডিয়াম এলাকা , হাসপাতাল এলাকা ও কলেজ গেইট। বিনা কারণে রাতে ঘর থেকে বেরুলেই আটক, এই ফর্মুলায় হাঁটছে জেলা পুলিশ।

কোতয়ালী থানা পুলিশ সুত্র জানিয়েছে, রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ’র সরাসরি তত্ত্বাবধানে ও ওসি মোহাম্মদ আরিফুল আমিন’র নেতৃত্বে টীম কোতয়ালী রোববার ও সোমবার দিনগত রাত ৮ টা থেকে ১০ টা পর্যন্ত প্রতিদিন টানা ২ ঘন্টা করে ঝটিকা অভিযানে নামেন পুলিশ। শহরের কাঠালতলী, বনরূপা ফরেস্ট কলোনি রোড, ট্রাইব্যাল আদাম, কালিন্দীপর, চিংহ্লা মারী স্টেডিয়াম এলাকা , হাসপাতাল এলাকা ও কলেজ গেইট এ ৬ স্পট থেকে ৩৭ জন কিশোর- যুবককে আটক করে। একই কারণে সোমবারও অভিযান চালিয়ে ৩৩ জনকে আটক করা হয়।

সংশ্লিষ্ট আরেকটি সূত্র জানিয়েছে, দীর্ঘদিন ধরে শহরের বিভিন্ন জায়গায় কোমলমতি কিশোররা আড্ডাবাজি, ফ্রী ফায়ার পাপজি গেইম, ক্যাসিনো খেলাসহ রাতের বেলা দল বেধে ঘুরাঘুরি, আড্ডাবাজি, মারপিটসহ বিভিন্ন ধরনের ছোটখাট অপরাধ করছে। এধরনে অপতৎপরতা থেকে কিশোর গ্যাং কালচার চালু হবার শঙ্কা রয়েছে। জনগুরুত্বপূর্ণ এ বিষয়ে আইন শৃঙ্খলা কমিটির সভায়ও গুরুত্বসহকারে আলোচনা হয়। এ সংক্রান্তে বিভিন্ন গোয়েন্দা সংস্থার পক্ষ থেকেও সতর্কতা অবলম্বনে পদক্ষেপ নেয়া জরুরি বোধ করে। জেলা শহরের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঠেকাতে আগাম প্রস্তুতি বিবেচনায় সংশোধন মুলক এ অভিযান। এ অভিযানে রাতের বেলা আড্ডবাজি, ফ্রী ফায়ার পাপজি গেইম, ক্যাসিনো খেলার সাথে জড়িত থাকার অভিযোগে ৭০ জন কিশোর যুবককে অভিযান চালিয়ে আটক করা হয়।

আটক ৭০ কিশোর-যুবককে আটকের খবর দ্রুত শহরে ছড়িয়ে পড়ে। আর তাদের ছাড়াতে রাতেই আটকদের অভিভাবকসহ শত শত নারী-পুরুষ রাঙামাটি কোতয়ালী থানা মাঠে জড়ো হতে থাকে। শহরের আড্ডাবাজির স্পট খ্যাত স্থানের মধ্যে আাসামবস্তী ব্রিজ, ব্রাহ্মণটিলা ব্রিজ, শাহ উচ্চ বিদ্যালয়ের পিছনে, প্রবীণ পার্ক, আর্ট কাউন্সিল সংলগ্ন ব্রিজ, রিজার্ভ বাজার মাঠ, জিমনেসিয়ামের পিছনে, চেঙ্গী ভ্যাইলী এলাকা, পরিত্যাক্ত এডিসি বাংলোর, শান্তি নগর, বিএডিসি এলাকা, ওয়াপদা কলোনি, তবলছড়ি মসজিদের পশ্চিম রাস্তা, থানা লাগোয়া চলাচল সিঁড়ি, কেরানি পাহাড় সংলগ্ন হ্রদের পাড়, সিভিল সার্জন অফিস এলাকা, রাঙাপানি-কালিন্দীপুর সংযোগ ব্রিজ, নার্সিং ইনস্টিটিউট’র সম্মুখস্থ খোলা জায়গা, কৃষি অতিরিক্ত পরিচালক কার্যালয় এলাকা, আমানতবাগ, কলেজ মাঠ,
অটোরিকশা চালক কল্যাণ সমিতি কার্যালয় সংলগ্ন এলাকা, কাঠালতলী, বনরূপা ফরেস্ট কলোনি রোড, ট্রাইব্যাল আদাম, কালিন্দীপর, চিংহ্লা মারী স্টেডিয়াম এলাকা , হাসপাতাল এলাকা ও কলেজ গেইট এলাকা অন্যতম। এর মধ্যে শেষের ১৭টি স্পটে রোববার ও সোমবার পুলিশ অভিযান চালিয়েছে। দু’দিনের প্রতি অভিযান ২ঘন্টা স্থায়ী ছিলো । এসব অভিযানে পুলিশ ৭০ জনকে আটক করেছে। সংশোধন মূলক এ অভিযানে আটক কিশোর- যুবকদের নাম পরিচয় প্রকাশ করা থেকে পুলিশ বিরত থেকেছে । যে কারনে আটক কারোর নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

রাঙামাটি কোতয়ালী থানার ওসি মোহাম্মদ আরিফুল আমিন ৭০ জন কিশোর-যুবককে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, কিশোর-যুবকরা যাতে কোন ধরনের অপরাধের সাথে জড়াতে না পারে সেই বিষয়টি নিশ্চিত করতে চাই। সংশোধন মুলক এ অভিযান চলবে। রাতের বেলার আড্ডা, গেইম খেলতে খেলতে এক সময় অপরাধ জগতে পা বাড়ায়। অপরাধ করার সুযোগ থাকলে, অপরাধ বাড়বে। অভিভাবকসহ সবার সচেতন হওয়া উচিৎ।