• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিং খেলবে বাংলাদেশের জয়নুল

bilatbanglanews.com
প্রকাশিত জুন ৩০, ২০২৩
আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিং খেলবে বাংলাদেশের জয়নুল

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির অন্যতম বক্সার, সাউথ এশিয়া চ্যাম্পিয়ন জয়নুল ইসলাম জয় বর্তমানে অবস্থান করছে অস্ট্রেলিয়ার সিডনিতে। তার সাথে রয়েছেন বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. আসাদুজ্জামান। আজ শুক্রবার (৩০ জুন) স্থানীয় সময় রাত ৯টায় ও বাংলাদেশ সময় বিকেল ৫টায় সেখানের সিডনির একটি ভেনুতে বাংলাদেশের হয়ে ডব্লিউবিসি অস্ট্রেলিয়া এশিয়া ওয়েল্টারওয়েট টাইটেল চ্যাম্পিয়নশিপ বেল্টের জন্য বক্সার মির্কো পিজির সাথে লড়বে বক্সার জয়নুল ইসলাম জয়। সে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের গোরেশপুর গ্রামের মরহুম ফজর আলীর পুত্র।

গত ১৩ মে ঢাকায় যমুনা ফিউচার পার্কে অনুষ্ঠিত বক্সিংয়ে ভারতের বক্সার ডায়মন্ডির বিপক্ষে অংশ নিয়ে বিজয়ী হয়েছিল জয়নুল ইসলাম জয়। ২০২২ সালের মার্চে বাংলাদেশের হয়ে নেপালে বক্সিংয়ে অংশ নিয়ে সে সাউথ এশিয়া চ্যাম্পিয়নশিপ হয়েছিল। বাংলাদেশের হয়ে বিদেশের মাটিতে প্রথম বিজয়ী হয়ে দেশে ফিরেছিল প্রফেশনাল বক্সিং সোসাইটির জয়নুল ইসলাম জয় নামের এই বক্সার।

দেশ ছাড়ার আগে গত ২২ জুন ঢাকায় সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. আসাদুজ্জামান। তিনি সাংবাদিকদের বলেছেন, বিদেশের মাটিতে বাংলাদেশের ৪জন বক্সার বক্সিংয়ে অংশ নেবে। ৩০ জুন বাংলাদেশী বক্সার জয়নুল ইসলাম জয় অস্ট্রেলিয়ার সিডনিতে ও ৭জুন অস্ট্রেলিয়ার মিলবোতে খেলবে বক্সার মোহন আলী। পরবর্তীতে ভিয়েতনামে বক্সিংয়ে অংশ গ্রহণ করবে বাংলাদেশী বক্সার আবদুল মোতালেব ও হাসান শিকদার।

বক্সার জয়নুল ইসলাম জয় জানান, তিনি মধ্যপ্রাচ্যের আরব আমিরাত দুবাই প্রবাসে ছিলেন। সেখানে শ্রমিক হিসেবে কাজ করতেন। এক সময় আসাদুজ্জামানের সাথে ফোনে তার কথা হয় এবং বক্সিং খেলা শিখার জন্য আগ্রহ প্রকাশ করে জয়নুল। পরে সে বাংলাদেশে এসে ঢাকায় আফতাবনগরে প্রফেশনাল বক্সিং সোসাইটিতে যোগ দেয়। বক্সিং খেলায় মনযোগ দেওয়ায় প্রবাসে আর যাওয়া হয়নি জয়নুলের। অদম্য সাহস নিয়ে জয়নুলের বক্সিংয়ের যাত্রা শুরু।

দেশের গন্ডি পেরিয়ে বক্সিং খেলতে নেপালের পর ২৫ জুন অস্ট্রেলিয়ায় পাড়ি জমিয়েছে সে। সেখানে পৌঁছে অস্ট্রেলিয়া কর্তৃক সংবাদ সম্মেলনে অংশ নেন সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আসাদুজ্জামান এবং বক্সার জয়নুল ইসলাম জয়।

বিজয়ী হয়ে বিশ্বের দরবারে বাংলাদেশের লাল সবুজের পতাকা উঁচু করে তুলে ধরা তার স্বপ্ন। ভারত ও নেপালের পর এবার অস্ট্রেলিয়ায় বিজয়ী হয়ে দেশে ফিরবে এমনটাই প্রত্যাশা করেছে বক্সার জয়নুল ইসলাম জয়। সে সকলের কাছে দোয়া চেয়েছে।

জয়নুল ইসলাম জয় বিজয়ী হয়ে বীরের বেশে দেশে ফিরতে পারে এজন্য প্রবাসীসহ বাংলাদেশী সকল মানুষের কাছে পরিবারের পক্ষ থেকে দোয়া চেয়েছে দুবাই প্রবাসী জিল্লুল। এদিকে, অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের বক্সার জয়নুল ইসলাম জয়’র বিজয় প্রত্যাশা করছেন ছাতক প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, দৈনিক ইনকিলাব’র ছাতক উপজেলা প্রতিনিধি ও দৈনিক শ্যামল সিলেট’র স্টাফ রিপোর্টার কাজী রেজাউল করিম রেজা।